করিমগঞ্জে সাংবাদিকদের সাথে নতুন ওসির মতবিনিময়

করিমগঞ্জে মাদক, জুয়া, ইভটিজিং, জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের পাশাপাশি নতুন মামলার সংখ্যা কমিয়ে আনাকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন করিমগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) শামছুল আলম সিদ্দিকী।

গত ১৩ অক্টোবর (বুধবার) সন্ধ্যায় নিজ কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে মত বিনিময় কালে এমনই অভিমত প্রকাশ করেছেন করিমগঞ্জ থানায় নব যোগদানকৃত অফিসার ইনচার্জ শামছুল আলম সিদ্দিকী।

পারস্পরিক শুভেচ্ছা বিনিময় ও করিমগঞ্জের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সাথে আলোচনার এক পর্যায়ে ওসি বলেন, আমার ক্ষুদ্র অভিজ্ঞতা থেকে যতটুকু দেখেছি অনেক সময় গবাদি পশুর ঘাস খাওয়া অথবা গাছের পাতা কুড়ানোর মতো তুচ্ছ বিষয় নিয়ে বিবাদে জড়িয়ে পড়েন জনসাধারণ। নিজের প্রতিহিংসা চরিতার্থ করতে পরস্পরের বিরুদ্ধে মামলা করেন। যার পরিণামে একসময় দুটো পরিবারই সর্বস্বান্ত হয়ে পড়ে। অথচ একটু ছাড় দিলে স্থানীয় ভাবেই এর সমাধান সম্ভব।

এছাড়াও সচেতনতা বৃদ্ধির পাশাপাশি বিট পুলিশ ও কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার করে অপরাধ নির্মূলের মাধ্যমে নতুন মামলার সংখ্যা কমিয়ে আনার বিষয়টাকেও চ্যালেঞ্জ হিসেবে নিতে চান ওসি শামছুল আলম সিদ্দিকী।

আর এ লক্ষ্যে স্থানীয় সাংবাদিকদের মাধ্যমে করিমগঞ্জের জনগনের প্রতি তুচ্ছ বিষয় নিয়ে মামলা মোকদ্দমায় না জড়ানোর বিনীত অনুরোধ জানান তিনি। একইসাথে ধর্ষণ ও গুরুতর অপরাধসমূহ সামাজিক সালিশে সমাধানের চেষ্টা না করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শরণাপন্ন হওয়ার জন্যও সমাজের নেতৃবৃন্দকে জোর অনুরোধ করেন।

এসময় দৈনিক সমকাল, দৈনিক মানব কণ্ঠ, দৈনিক আমার সংবাদসহ বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক এবং অনলাইন পোর্টালের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।


আরও পড়ুন