দেশের খবর - October 24, 2021

কক্সবাজারে ৬ রোহিঙ্গা হত্যার ঘটনায় মামলা

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে মাদ্রাসায় সন্ত্রাসী হামলার দুদিন পর উখিয়া থানায় একটি হত্যা মামলা রুজু হয়েছে। গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে উখিয়া থানায় নিহত রোহিঙ্গা আজিজুল হকের বাবা নুরুল ইসলাম বাদী হয়ে ২৫ জনের নাম উল্লেখ করে এ মামলা দায়ের করেন। এ সময় অজ্ঞাতনামা আরও ২৫০ জনকে আসামি করা হয়েছে।

আজ রোববার সকালে কক্সবাজার ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (পুলিশ সুপার) মোহাম্মদ সিহাব কায়সার খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২২ অক্টোবর ভোররাত ৪টার দিকে উখিয়ার বালুখালী এফডিএমএন ক্যাম্প-১৮ এর এইস-৫২ ব্লকে অবস্থিত ‌দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল ইসলামিয়াহ মাদ্রাসায় সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালায়। এ সময় অবস্থানরত মাদ্রাসার ছাত্র, শিক্ষক ও ভলানটিয়ারসহ ছয়জন নিহত হয়।

ওই ঘটনায় নিহত আজিজুল হকের বাবা নুরুল ইসলাম বাদী হয়ে হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে ২৫ জন এবং অজ্ঞাতনামা আরও ২৫০ জনের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা দায়ের করেন।

এর আগে ঘটনার পরপরই এপিবিএন সদস্যরা তাৎক্ষণিক অভিযান চালিয়ে ওই ক্যাম্পের ব্লক-এ/২, ক্যাম্প-১১ এর বাসিন্দা আবুল কালামের ছেলে মুজিবুর রহমানকে (১৯) আটক করে। ওই সময় একটি দেশীয় ওয়ান শুটারগান, ৬ রাউন্ড তাজা গুলি ও একটি ছুরি উদ্ধার করা হয়।


আরও পড়ুন