muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

মানিকগঞ্জে চালক হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

প্রাইভেটকারচালক আনোয়ার হোসেন হত্যা মামলায় ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য।

রোববার বিকাল সাড়ে ৪টার দিকে দুই আসামির উপস্থিতিতে তিনি এ রায় প্রদান করেন। রায়ে দণ্ডিতরা হলেন— ঢাকার সাভারের জোরলপুর কান্দারচর এলাকার চান মিয়ার ছেলে হাসান মিয়া ও ইজু মিয়া, একই এলাকার আব্দুর রহমানের ছেলে আব্দুর রহিম মাহমুদ, হেমায়েতপুরের জয়নাবাড়ী এলাকার ইসমাইল হোসেনের ছেলে মনির হোসেন, একই এলাকার ওহাব আলীর ছেলে দারোগ আলী ও বাগেরহাটের শরণখোলা থানার দক্ষিণ রাজাপুর এলাকার আবুল হোসেনের ছেলে আব্দুর রহিম।

মমলার এজহারে বলা হয়েছে, ২০১২ সালের ১৪ জুলাই রাত ১০টার দিকে রাজধানীর মিরপুরের বাসাবাড়ি থেকে প্রাইভেটকার চালিয়ে সাভারের হেমায়েতপুরের উদ্দেশে রওনা দেন চালক আনোয়ার হোসেন খোকা।

এর পর রাত ১১টার দিকে তার স্ত্রী পাপিয়া আক্তার ও পরিবারের লোকজন তার মোবাইলে ফোন করলে তার মোবাইল ফোনটি অপরিচিত একজন ব্যক্তি রিসিভ করে বলেন এটি চার্জে দিয়ে ভাড়ায় চারজন যাত্রী নিয়ে সিলেটের জাফলং গেছেন।

এর দুদিন পর মানিকগঞ্জ সদর থানার অরঙ্গবাদ এলাকার হাকিম আলীর মৎস্য খামারের পাশ থেকে চালকের মরদেহ উদ্ধার করে পুলিশ। খবর পেয়ে নিহতের পরিবারের লোকজন মর্গে গিয়ে মরদেহ শনাক্ত করেন।

এ ঘটনায় নিহতের বড় ভাই মো. আতিকুল ইসলাম বাদী হয়ে ঢাকার মিরপুরের দারুস সালাম থানায় অজ্ঞাত নামাদের আসামি করে জিডি করেন। পরে মানিকগঞ্জ সদর থানায় একটি মামলা হয়।

তদন্ত শেষে ২০১৩ সালের ৬ মার্চ আদালতে চার্জশিট দাখিল করা হয়। মামলায় ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রোববার বিকালে দুই আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন বিচারক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি নিরঞ্জন বসাক এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। তবে আসামিপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম, মো. লুৎফর রহমান ও শেখ মো. নজরুল ইসলাম রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন।

Tags: