করিমগঞ্জ - 4 weeks ago

করিমগঞ্জে ছোটখাট সহিংসতা ছাড়াই ইউপিতে শান্তিপূর্ণ ভোট

করিমগঞ্জ উপজেলার ১১ ইউপিতে ছোট ছোট বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে সুষ্ট ও নিরপেক্ষভাবে উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ১১ নভেম্বর, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোট শুরু হয়ে শেষ হয় বিকাল ৪টায়।

উপজেলার সবকটি ইউনিয়ন ঘুরে দেখা যায় প্রতিটি ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মত। কেন্দ্রে ভোট শুরুর আগেই মাঠে ভোটারদের লম্বা সারি দেখা যায়। উপজেলার প্রতিটি কেন্দ্র ভোটগ্রহণ নির্বিঘ্ন করতে আইন শৃঙ্খলা বাহিনীর প্রতিটি টিম কেন্দ্রে কেন্দ্রে রেপিড টহল ও নিশ্ছিদ্র নিরাপত্তায় সর্বোচ্ছ চেষ্টা অব্যহত ছিল।

দেহন্দা ইউনিয়নের ১নং ওয়ার্ডের ভোটার আয়শা খাতুন জানান, ভাবছিলাম সকাল সকাল ভোটটা দিয়ে দিব কিন্তু লম্বা লাইন আর রৌদের কারণে খুব কষ্ট হইছে। তবে আমার পছন্দের প্রার্থীরে ভোট দিতে পাইরে আমার ভালা লাগছে। নতুন ভোটার হয়ে প্রথমবারের মতো পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার আনন্দগণ অনুভূতির কথা প্রকাশ করেছেন গুজাদিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বাংলায় অনার্স পড়ুয়া শিক্ষার্থী উম্মে হাফসা দোলন।

অপরদিকে পুরো উপজেলায় ইউপি নির্বাচন সামগ্রিকভাবে উৎসবমূখর বলা হলেও কিছু কিছু কেন্দ্রে সহিংস ঘটনা ঘটেছে। এমনকি কয়েকটি ইউনিয়নে সহিংসতায় কোনো কোনো কেন্দ্র অল্প সময়ের জন্য ভোটগ্রহণ বন্ধ থাকে। স্ব স্ব কেন্দ্রের প্রিজাইটিং অফিসার সূত্রে জানা যায়, কিরাটন ইউনিয়নের ৯নং ওয়ার্ড, বারঘরিয়া ইউনিয়নের ৬, ৮ ও ৯ নং ওয়াড, গুজাদিয়া ইউনিয়নের ৮, ৫ ও ৬ নং ওয়ার্ডে সহিংসতার কারণে ৩০ মিনিট থেকে ১ঘন্টা ভোটগ্রহণ সাময়িক বন্ধ থাকে। পরে বন্ধ থাকা কেন্দ্রগুলো স্বাভাবিক হলে পূণরায় ভোটগ্রহন শুরু হয়। এছাড়া উপজেলার বাকি ইউনিয়নগুলোতে শান্তিপূর্ণ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।


আরও পড়ুন