ক্ষমতাকে জনগণের কল্যাণে কাজে লাগাতে হবে : রাষ্ট্রপতি

ক্ষমতাকে অপপ্রয়োগ না করে জনগণের কল্যাণে কাজে লাগানোর আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বুধবার (১৭ নভেম্বের) সন্ধ্যায় কিশোরগঞ্জ শিল্পকলা একাডেমিতে জেলার জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, বাহাদুরি দেখানোর জন্য নয়। সরকারি কর্মকর্তা কিংবা জনপ্রতিনিধি যেই হোক, ক্ষমতা ব্যবহার করতে হবে দায়িত্ব পালনে। এর যাতে অপপ্রয়োগ না হয় তাও নিশ্চিত করতে হবে।

কিশোরগঞ্জ শহরের সৌন্দর্য রক্ষার ওপর জোর দিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, ময়লা-আবর্জনা ফেলায় কিশোরগঞ্জের ঐতিহ্য নরসুন্দা নদী ঐতিহ্য হারাচ্ছে এবং পরিবেশ দূষিত হচ্ছে। নদী রক্ষার পাশাপাশি পরিবেশ দূষণ রোধে সবাইকে সচেতন হতে হবে। এছাড়া যানজট নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রশাসন ও জনপ্রতিনিধিসহ সবাইকে নির্দেশ দেন তিনি।

মতবিনিময় সভায় রাষ্ট্রপতিপুত্র ও কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আফজাল হোসেন, জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, কিশোরগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিনসহ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে বিকালে নিজের নামে প্রতিষ্ঠিত প্রেসিডেন্ট আবদুল হামিদ কলেজে অধ্যয়নরত বিদেশি শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন রাষ্ট্রপতি। আগামীকাল বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে সাত দিনের সফর শেষ করে ঢাকায় ফিরে যাবেন তিনি।


আরও পড়ুন