নিজের স্মৃতিবিজড়িত কলেজ পরিদর্শনে রাষ্ট্রপতি

নিজের ছাত্রজীবনের স্মৃতিবিজড়িত কিশোরগঞ্জের গুরুদয়াল সরকারি কলেজ পরিদর্শন করলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে কিশোরগঞ্জ সফররত রাষ্ট্রপতি কলেজটি পরিদর্শনে যান। এই কলেজ থেকে রাষ্ট্রপ্রধান উচ্চ মাধ্যমিক ও স্নাতক পাস করেন। এই কলেজের সঙ্গে তার জীবনের অনেক স্মৃতি জড়িয়ে আছে। পরিদর্শনকালে তিনি তার সেই স্মৃতির কথা স্মরণ করেন।

কিশোরগঞ্জ শহরের ঐতিহ্যবাহী গুরুদয়াল কলেজটি রাষ্ট্রপতির কলেজ হিসেবে পরিচিতি পেয়েছে। সাবেক রাষ্ট্রপতি শাহাবুদ্দিন আহমেদও এই কলেজে লেখাপড়া করেছেন।

বৃহস্পতিবার রাষ্ট্রপতি কিশোরগঞ্জে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারও পরিদর্শন করেন।

দুপুরে কিশোরগঞ্জ সার্কিট হাউজে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে নির্মিতব্য শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করা হয়।

আইটি বিষয়ে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি গড়ে তোলা এবং আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৭০ কোটি টাকা ব্যয়ে আইসিটি বিভাগ এ প্রকল্প বাস্তবায়ন করবে।

আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপনের উদ্যোগের প্রশংসা করে রাষ্ট্রপ্রধান বলেন, এর মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরির পথ উন্মুক্ত হবে। প্রশিক্ষণের মান যাতে বিশ্বমানের হয় সে ব্যাপারে শুরু থেকেই উদ্যোগ নেওয়ার ওপর জোর দেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতিপুত্র ও কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আফজাল হোসেন, আইসিটি বিভাগের সিনিয়র সচিব এবং রাষ্ট্রপতির সচিবরা এসময় উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি বিকালে কিশোরগঞ্জের সাত দিনের সফর শেষে ঢাকা ফিরেছেন।


আরও পড়ুন