কিউইদের হোয়াইটওয়াশ করল ভারত

বিশ্বকাপের সেমিফাইনাল খেলা হয়নি ভারতের। শক্তিশালী দল নিয়ে গিয়েও থামতে হয়েছিল সুপার টুয়েলভে। এই পর্বে পাঁচ ম্যাচের দুটিতে হেরে যায় বিরাট কোহলির দল। এর একটি ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে।

ওই শোধটা কি কিছুটা হলেও নিয়ে নিলো ভারত? ঘরের মাঠের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে তারা। রোববার কলকাতায় শেষ টি-টোয়েন্টিতে জয় পেয়েছে ৭৩ রানে।

ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। ঈষাণ কিশানকে নিয়ে উড়ন্ত শুরু করেন অধিনায়ক রোহিত শর্মা। দুজন মিলে গড়েন ৬৯ রানের জুটি। ৬ চারে ২১ বলে ২৯ রান করে ঈষাণ ফিরলে এই জুটি ভাঙে।

৫ চার ও ৩ ছক্কায় ৩১ বলে ৫৬ রান আসে রোহিত শর্মার ব্যাটে। এ ম্যাচে ব্যর্থ হন ঋষভ পান্ত ও সুরইয়া কুমার ইয়াদব। যথাক্রমে ৬ বলে ৪ ও ৪ বলে ০ রান করেন তারা। তবে শেষদিকে দ্বীপক চাহারের ৮ বলে ২১ রানের ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৪ রানের সংগ্রহ পায়।

জবাব দিতে নেমে গাপ্টিল ছাড়া কিউইদের পক্ষে লড়াই করতে পারেননি আর কোনো ব্যাটসম্যান। ৪ চার ও ছক্কায় ৩৬ বলে ৫১ রান করেন তিনি। এছাড়া দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছেন কেবল দুজন। ১৮ বলে ১৭ রান করেন টিম সেইফার্ট ও ৮ বলে ১৪ রান আসে লুকি ফার্গুসনের ব্যাটে।

১৭ তম ওভারের দ্বিতীয় বলেই ১১১ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। ৩ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৩ উইকেট নেন অক্ষর প্যাটেল।


আরও পড়ুন