জাতীয় - 2 weeks ago

পদোন্নতি পেলেন ২ হাজার ১৯৯ চিকিৎসক

দীর্ঘ প্রতিক্ষার পর কাঙ্ক্ষিত পদোন্নতি পেয়েছেন দেশের সরকারি চাকরিতে নিযুক্ত বিপুল সংখ্যা বঞ্চিত চিকিৎসক। গতকাল মঙ্গলবার পৃথক তালিকায় মোট ২ হাজার ১৯৯ জন পদোন্নতি পেয়েছেন। এর মধ্যে নবম থেকে সপ্তম গ্রেডে পদোন্নতি পেয়েছেন ১ হাজার ৯৬২ জন, পঞ্চম গ্রেডে পদোন্নতি পেয়েছেন ১৮৩ জন এবং চতুর্থ গ্রেডে পদোন্নতি পেয়েছেন ৫৪ জন।

উপসচিব জাকিয়া পারভিন স্বাক্ষরিত প্রজ্ঞাপণে এই পদোন্নতি প্রদান করা হয়েছে। পদোন্নতি প্রাপ্তরা জানান, তারা দীর্ঘদিন ধরে পদোন্নতি বঞ্চিত ছিলেন। নানা জটিলতায় বিপর্যস্ত থাকলেও কোভিড-১৯ কালীন তারা হাসপাতালে রোগীদের সর্বোচ্চ সেবা দিয়েছেন। পদোন্নতি প্রাপ্ত চিকিৎসকরা প্রধানমন্ত্রী, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী, মন্ত্রনালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

তারা জানান, এর মধ্যে ১০/২০১১ সালে এডহক ভিত্তিতে নিয়োগ পাওয়া চিকিৎসকবৃন্দর প্রধানমন্ত্রীর কাছে ক্যাডারভুক্তিকরণ দাবি জানান। তারা বলেন, ৭ বছর পর তারা এই পদোন্নতি পেয়েছেন। এতে তাদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হয়েছে। তবে দ্রুততার সঙ্গে ক্যাডারভুক্ত হলে তাদের সব প্রত্যাশা পূরণ হতো।


আরও পড়ুন