মেসির অ্যাসিস্টের হ্যাটট্রিকে পিএসজির দারুণ জয়

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে পিএসজির জার্সিতে অভিষেক হলো সের্হিও রামোসের। উপলক্ষ্যটা জয়ের রঙে রাঙালেন তার একসময়ের প্রবল প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি।

রোববার ফরাসি লিগে রামোসের অভিষেক ম্যাচে মেসির অ্যাসিস্টের হ্যাটট্রিকে সাঁত-এঁতিয়েকে ৩-১ গোলে হারিয়েছে পিএসজি। মার্কিনিওসের জোড়া গোলের পাশাপাশি একটি গোল করেন আনহেল ডি মারিয়া। তিনটি গোলই বানিয়ে দিয়ে দলের জয়ে সবচেয়ে বড় ভূমিকা রাখেন মেসি।

ম্যাচ জুড়ে একচেটিয়া আক্রমণ করে গেল পিএসজি। দ্বিতীয়ার্ধের পুরোটা একজন কম নিয়েও ভালোই লড়াই করল সাঁত এতিয়েন। কিন্তু শেষ পর্যন্ত পেরে উঠল না তারা।

রামোসের অভিষেক ম্যাচ জয় নিয়ে মাঠ ছাড়ল মাওরিসিও পচেত্তিনোর দল।

ম্যাচের চতুর্থ মিনিটে মেসির পাসে কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান অরক্ষিত নেইমার, কিন্তু গোল মেলেনি। ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি।

১৩তম মিনিটে কিলিয়ান এমবাপ্পের নেয়া শট পা দিয়ে ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক গ্রিন।

খেলার ধারার বিপরীতে ২৩তম মিনিটে প্রথম ভালো সুযোগে এগিয়ে যায় এতিয়েন।

পিএসজির রক্ষণের ওপর দিয়ে সতীর্থের বাড়ানো ক্রসে তিমোথির শট ফিরিয়ে দেন জানলুইজি দোন্নারুম্মা।ফিরতি বলে ডান পায়ের জোরালো শটে জালে পাঠিয়ে দেন দেনিস বুয়াঙ্গা।

বিরতির আগে এমবাপ্পেকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ফরাসি ডিফেন্ডার তিমোথি। মেসির নেওয়া সেই ফ্রি-কিকে ডি-বক্সে লাফিয়ে হেডে দলকে সমতায় ফেরান মার্কিনিয়োস।

১-১ গোলের সমতায় বিরতিতে যায় দুই দল।

৭৯তম মিনিটে দলকে এগিয়ে নেন ডি মারিয়া। মেসির বাড়ানো বল ডি-বক্সে পেয়ে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

এর তিন মিনিট পর পায়ে চোট পেয়ে স্ট্রেচারে মাঠ ছাড়েন নেইমার।

যোগ করা সময়ে মেসির ক্রসে ছয় গজ বক্সের মুখে হেডে নিজের দ্বিতীয় গোলটি করেন মার্কিনিয়োস। মেসি পূরণ করেন অ্যাসিস্টের হ্যাটট্রিক।

লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধারের অভিযানে ১২ পয়েন্টে এগিয়ে গেল পিএসজি। ১৫ ম্যাচে ১৩ জয় ও একটি ড্রয়ে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রেন। ২৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে নিস।


আরও পড়ুন