করিমগঞ্জ - January 25, 2022

করিমগঞ্জ উপজেলা পরিষদ চত্বরকে ধূমপানমুক্ত ঘোষণা

উপজেলা নির্বাহী কর্মকর্তা তসলিমা নূর হোসেন বলেন, আজ থেকে করিমগঞ্জ উপজেলা পরিষদ চত্বরকে ধূমপান মুক্ত এলাকা হিসাবে গণ্য করা হলো এবং অন্তত পরিষদ ক্যাম্পাসের মধ্যে কেউ কখনও ধূমপান গ্রহণ করবেন না। আর এটার জন্য আমরা সতর্কীকরণ লিফলেট বা সাইনবোর্ড দ্রুত সময়ে টানানোর ব্যবস্থা করবো। আমরা এটি নিয়ে মিটিংয়ে আলোচনা করলাম এটিই সর্বোচ্চ। সেই সাথে উপজেলায় সমন্বয় মিটিংয়ে এ সম্পর্কে আলোচনা করে সিদ্ধান্ত গুলি রেজুলেশনের আওতাভুক্ত করবো।

২৫ জানুয়ারী, মঙ্গলবার সকাল ১১টায় নিজ কার্যালয় ভবনের দ্বিতীয় তলায় সম্মেলন কক্ষে ধূমপান তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন, ২০০৫ বাস্তবায়নের লক্ষ্যে গঠিত উপজেলা টাস্কফোর্স কমিটির মতবিনিময় সাভায় সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কথা ঘোষনা করেন। তসলিমা নূর হোসেন বলেন, প্রকাশ্যে ধূমপানসহ সকল ধরণের মাদক সেবন, বিক্রি ও বহনকারীদের বিরুদ্ধে অভিযান গ্রাম পর্যায় থেকে অচিরেই শুরু করবো। আর এ ব্যপারে চেয়ারম্যান-মেম্বারদের সহযোগীতা অত্যাবশ্যক। এছাড়াও উপজেলার প্রত্যেকটি ইউনিয়ন পরিষদকে ধূমপানমুক্ত ঘোষানা কারার জন্য চেয়ামন্যানদের নির্দেশও দেন এ নির্বাহী কর্মকর্তা।

এ সময় কমিটির সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পণা কর্মকর্তা ডাঃ রিয়াদ শাহেদ রনির সঞ্চালণায় মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন কিশোরগঞ্জ জেলা মাদক বিরোধী ইবনে আক্দুল্লা শাহজাহান, উপজেলার কিরাটন ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, জাফরাবাদ ইউপি চেয়ারম্যান আবু সাদাত মোঃ সায়েম, সাংবাদিক জাহাঙ্গীর কবির পলাশ প্রমূখ।


আরও পড়ুন