ইটনা - March 9, 2022

শ্রেষ্ঠ আত্মনির্ভরশীল নারী সম্মাননায় সারাদেশে তৃতীয় ইটনার আছমা

এলজিইডির হিলিপ প্রকল্পের আওতায় শ্রেষ্ঠ আত্মনির্ভরশীল নারী সম্মাননায় সারাদেশে তৃতীয় হয়েছেন আছমা বেগম। তিনি কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলার বড়িবাড়ি ইউনিয়নের বাজারহাটি গ্রামের মৃত শ্যামল মিয়ার স্ত্রী।

জানা যায়, বিগত ১৫ বছর পুর্বে এক পুত্র সন্তান কে রেখে তার স্বামী মারা যায়। বাবার বাড়িতে ছেলে তৌফিক হাসান নিয়ে শুরু হয় জীবন সংগ্রাম। এক পর্যায়ে উপজেলা এলজিইডির জীবন মান উন্নয়ন (হিলিপ) প্রকল্পের গ্রাম দলের সদস্য হিসেবে প্রকল্পের আওতায় হাসঁ পালন প্রদর্শনী পেয়ে নিজের পরিশ্রম ও মেধাকে কাজে লাগিয় এগিয়ে যান সফলতার দিকে। জীবন সংগ্রামে সকল বাধাঁ অতিক্রম করে বর্তমানে তিনি সমাজে অর্থনৈতিক ভাবে সফল একজন নারী। বড়িবাড়ি উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণীতে অধ্যায়নরত ছেলেকে নিয়ে এখন তার সুখের সংসার। মঙ্গল বার সকালে আন্তর্জাতিক নারী দিবসে বাংলাদেশ এলজিইডি ভবনের হলরুমে পানি সম্পদ বিভাগের সহযোগীতায় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বিজয়ীদের হাতে পুরস্কার ও সনদ তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, এলজিইডির প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন।

এদিকে আত্মনির্ভরশীল নারী সম্মাননায় আছমা বেগম সারাদেশে তৃতীয় হওয়ায় ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাফিসা আক্তার, উপজেলা প্রকৌশলী রাশেদুল আলম, হিলিপের উপজেলা কো-অর্ডিনেটর ডাঃ ফকরুল ইসলাম অভিনন্দন জানান।


আরও পড়ুন