করিমগঞ্জ - March 19, 2022

করিমগঞ্জে টিসিবির পণ্য পাবেন ৩১ হাজার ২৩৫ জন

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় নিম্ন আয়ের মানুষের মাঝে কাল থেকে টিসিবির মাধ্যমে প্রয়োজনীয় খাদ্যপণ্য বিক্রয় কার্যক্রম শুরু হচ্ছে। এ সংক্রান্ত বিষয়ে অবহিতকরণ সভা করেছে উপজেলা প্রশাসন।

শনিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সভাকক্ষে টিসিবির ডিলার, জনপ্রতিনিধি, ট্যাগ অফিসার এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে এ সভা করেন উপজেলা নির্বাহী অফিসার তসলিমা নূর হোসেন।

সভায় উপজেলা নির্বাহী অফিসার তসলিমা নূর হোসেন টিসিবির পণ্য যাতে নিম্ন আয়ের মানুষ পায় তা সুনিশ্চিত করার আহবান জানান।

তিনি বলেন, করোনার সময়ে সুশৃঙ্খলভাবে সরকার যেভাবে মানুষের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিয়েছি; সেভাবেই নিম্ন আয়ের মানুষের মাঝে টিসিবির কার্যক্রম পরিচালনা করতে হবে। উপকারভোগী বাছাই ও পণ্য বিতরণের স্থান নির্ধারণের ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধি ও টিসিবি ডিলারদের সমন্বয়ের ওপর তিনি গুরুত্বারোপ করেন।

সভাসূত্রে জানা যায়, উপজেলার ১ পৌরসভাসহ ১৩ ইউনিয়নে মোট ৩১২৩৫ জনক নিম্ন আয়ের মানুষকে মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তসহ স্বল্পমূল্যের টিসিবির নিত্যপন্যে বিতরণ কার্যক্রমের আওতায় আনা হয়েছে। তবে প্রথম ধাপে উপজেলার পৌরসভাসহ ৬টি ইউনিয়নে ৫০০ জন উপকারভোগী এ সহায়তা পাবেন বলে জানা যায়। পরে ধাপে ধাপে বাকি ইউনিয়নগুলোতেও এ কার্যক্রম অব্যহত থাকবে। প্রথম ধাপে উপজেলার কাদিরজঙ্গল, গুজাদিয়া, কিরাটন, বারঘরিয়া, ন্যায়ামতপুর, নোয়াবাদ ইউপি ও করিমগঞ্জ পৌরসভায় স্ব স্ব কার্যালয়ে সকাল ১০টা থেকে একযোগে এ বিতরণ কার্যক্রম শুরু হবে। প্রতি সহায়তা প্যাকেজে থাকছে ২ কেজি চিনি, ২ কেজি ডাল ও ২ কেজি সয়াবিন তেল- যার মোট মূল্য ৪৬০ টাকা।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব নাসিরুল ইসলাস খান, কাদিরজঙ্গল ইউপি চেয়ারম্যান আরিফ উদ্দিন আহম্মেদ কনক, গুজাদিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ মাসুদ, কিরাটন ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, নিয়ামতপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হেলিম, দেহন্দা ইউপি চেয়ারম্যান এম এ হানিফ, সুতারপাড়া ইউপি চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন ভূইয়া, গুনধর ইউপি চেয়ারম্যা আবু সায়েম রাসেল, জয়কা ইউপি চেয়ারম্যান মোঃ হুমায়ূন কবির, নোয়াবাদ ইউপি চেয়ারম্যান মোঃ মোস্তফা কামাল ও বিভিন্ন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ।


আরও পড়ুন