করিমগঞ্জে ইউএনওর ফোন নাম্বার ক্লোন করে চাঁদা দাবি

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু’র নাম পরিচয়ে উপজেলার সুতারপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে চাঁদা দাবি করেছে প্রতারক চক্র। শুক্রবার এ তথ্য জানান করিমগঞ্জের ইউএনও পলাশ কুমার বসু।

ইউএনও জানান, তার নাম পরিচয়ে একটি প্রতারক চক্র শুক্রবার উপজেলার সুতারপাড়া ইউনিয়ন পরিষদের সচিব মোঃ তোফায়েল আহম্মেদের কাছে চাঁদা দাবি করেছে। সচিবসহ ওই ইউনিয়নের চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন ভূঁইয়া বিষয়টি জানালে তাৎক্ষণিকভাবে সকল ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ফোন করে সতর্ক করে দেন তিনি। এছাড়া জেলা প্রশাসক স্যারকে প্রতারণার বিষয়টি তাৎক্ষণিকভাবে জানান তিনি। তিনি আরও জানান, উপজেলা প্রশাসন করিমগঞ্জ ফেসবুক পেইজে এ সংক্রান্ত একটি স্ট্যাটাসও দেওয়া হয়েছে। এই ঘটনায় করিমগঞ্জ থানাকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

এদিকে সচিব তোফায়েল ও মেম্বার কতুব উদ্দিনকে ফোনে ইউএনও পরিচয়ে প্রতারণার বিষয়টি নিশ্চিত করেছেন ওই ইউনিয়নের চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন ভূঁইয়া ।

সচিব তোফায়েল আহম্মেদ জানান, এই (01874785750) নম্বর থেকে আমি উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু, পরিচয়ে আমার মুঠোফোনে ফোন আসে এবং ৩, ৪ ও ৬ নং ওয়ার্ডের মেম্বারবৃন্দকে জরুরি ভিত্তিতে (01874785750) ওই দিতে বলে। তাৎক্ষণিকভাবে মেম্বারবৃন্দদের ওই নম্বর (01874785750) দিয়ে ফোন করতে বলি এবং বিষয়টি ইউএনও স্যারকে তাৎক্ষণিকভাবে অবহিত করি।

মোঃ কুতুব উদ্দিন (৪নং ওয়ার্ড মেম্বার) জানান, শুক্রবার সকালে ইউএনও পলাশ কুমার বসু পরিচয়ে ফোনে বলা হয়, আমি অনেক দূরে আছি, আমার কিছু টাকার বিশেষ প্রয়োজন। যে নম্বরে কথা বলছি এই নম্বরে ১৫/২০ হাজার টাকা বিকাশে পাঠিয়ে দাও। পাঁচ বছর আমি তোমাকে দেখে রাখবো। পাঁচ বছর তোমাকে দেখে রাখবো কথাটি মেম্বারের কাছে প্রতারণামূলক মনে হলে তিনি তার সচিব ও ইউএনও’র কাছে ফোন দেন এবং বিষয়টি যে সংঘবদ্ধ প্রতারক চক্রের কাজ তা ইউএনও তাকে নিশ্চিত করেন।

করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামছুল আলম সিদ্দিকী জানান, ইউএনও মহোদয়ের কাছ থেকে ঘটনাটি আমি জেনেছি। এটি একটি সংঘবদ্ধ প্রতারকচক্রের কাজ। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে প্রতারক চক্র শনাক্ত করা হবে। যতদ্রুত সম্ভব সেই প্রতারক চক্রকে আইনের আওতায় আনতে আমাদের চেষ্টা অব্যহত থাকবে।


আরও পড়ুন