করিমগঞ্জ - April 26, 2022

করিমগঞ্জে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ১৫ পরিবার

” আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জের করিমগঞ্জে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহারের ঘর হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) করিমগঞ্জে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় মুজিববর্ষ উপলক্ষে ১৫ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে উপহারের ঘর হস্তান্তর করা হয়। বেলা ১১ টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে যুক্ত হয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপজেলায় ৩য় পর্যায়ের এ ঘরগুলো হস্তান্তর করেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু উপকারভোগীদের হাতে জমির কবুলিয়ত দলিল ও খতিয়ান বুঝিয়ে দেন।

উপজেলা নির্বাহী অফিসার জানান, আশ্রয়ন -২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে ২৩টি ঘর নির্মাণের লক্ষ ধরা হয়েছে। এর মধ্য জমি অধিগ্রহণ জটিলতার কারণে এ পর্যায়ে ৮টি ঘর নির্মাণ বন্ধ থাকে এবং বাকি ১৫টি ঘর ইতিমধ্যে প্রায় শতভাগ কাজ সম্পন্ন হয়েছে। উপজেলার সুতাররপাড়া ইউনিয়নে ৩টি, কাদিরজঙ্গল ইউনিয়নে ৮টি, জাফরাবাদ ইউনিয়নে ৪টি ঘর নির্মাণ করা হয়। আশা করছি দুই এক দিনের মধ্যে উপকারভোগীরা নিজ নিজ বসবাস শুরু করতে পারবে।

তিনি আরও জানান, এ উপজেলায় নির্বাহী অফিসার হিসাবে আমি সদ্য যোগদান করে প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে পেরেছি মাত্র। অপরদিকে ঘরগুলোর নির্মাণ কাজের সার্বিক তদারিক করছেন সদ্য বিদায়ী নির্বাহী অফিসার তসলিমা নূর হোসেন। এছাড়াও নির্মাণ কাজ তদারকিতে সহযোগিতা করছেন সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাফসা নাদিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্বপন মাতুব্বর প্রমুখ।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসিরুল ইসলাম খান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. ইকবাল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ হান্নান মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, সহকারি কমিশনার (ভূমি) উম্মে হাফসা নাদিয়া, করিমগঞ্জ থানা অফিসার ইনচার্জ শামছুল আলম সিদ্দিকী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্বপন মাতুব্বর, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসোসিয়শনের সাধারণ সম্পাদক জাফরাদ ইউপি চেয়ারম্যান আবু সাদাৎ মোঃ সায়েম প্রমূখ বক্তব্য রাখেন।


আরও পড়ুন