ঢাকা লিগে শেখ জামালের প্রথম শিরোপা

শেখ জামাল ধানমন্ডি ক্লাব প্রথমবারের মতো ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে। সুপার লিগের চতুর্থ ম্যাচে আজ মঙ্গলবার আবাহনীকে ৪ উইকেটে হারিয়ে শিরোপা উল্লাসে মাতেন তারা। লিগের আরেকটি ম্যাচ এখন শেখ জামালের জন্য কেবল আনুষ্ঠানিকতা।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের এই ম্যাচের আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২২৯ রান করে আবাহনী। জবাবে ১৮ বল হাতে রেখে ৬ উইকেটে ২৩২ রান করে শেখ জামাল। ৮১ রানের অপরাজিত ইনিংস খেলার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন শেখ জামালের কিপার ব্যাটার নুরুল হাসান সোহান।

শুরুতে ভালো অবস্থায় ছিল না শেখ জামাল। ৩২ রানের মধ্যে ফিরে যান দুই ওপেনার সৈকত আলী (১৭) আর সাইফ হাসান (১৫)। দলকে বেশি দূর টানতে পারেননি দুই অভিজ্ঞ ব্যাটার ইমরুল কায়েস আর মুশফিকুর রহিম। অধিনায়ক ইমরুল করেন ১৫, মুশফিকের ব্যাট থেকে আসে ১৭ রান।

৭২ রানের মধ্যে ৪ উইকেট হারানো শেখ জামালের দায়িত্ব আরেকবার নিজের কাঁধে তুলে নেন নুরুল হাসান সোহান। প্রথমে পারভেজ রাসুলের সাথে ৭২ রানের জুটিতে প্রাথমিক বিপর্যয় সামাল দেন। ৩৩ রান করে রাসুল আউট হয়ে গেলে জিয়াউর রহমানকে নিয়ে বাকি কাজটা সারেন সোহান। ৮ চার ও এক ছক্কায় ৮১ বলে ৮১ রান করে অপরাজিত থাকেন সোহান। ৪ চার আর ২ ছক্কায় ২৬ বলে ৩৯ রান আসে সোহানের ব্যাট থেকে।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে আবাহনীর হয়ে সর্বোচ্চ ৫৩ রান করেন তৌহিদ হৃদয়। জাকের আলী ৪৭ ও সাইফউদ্দিন ৪৪ রানে থাকে অপরাজিত। আফিফ করেন ২৯ রান।

১৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে শেখ জামাল। সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিজেন্ডস অব রূপগঞ্জ। ১৮ পয়েন্ট নিয়ে তৃতীয় প্রাইম ব্যাংক। চতুর্থ স্থানে থাকা আবাহনীর পয়েন্ট ১৬।

সংক্ষিপ্ত স্কোর: আবাহনী লিমিটেড: ৫০ ওভারে ২২৯/৬ (নাঈম শেখ ১৬, লিটন ৪, শান্ত ৮, হৃদয় ৫৩, আফিফ ২৯, মোসাদ্দেক ১৫, জাকের ৪৭*, সাইফ উদ্দিন ৪৪*; জিয়াউর ১০-১-৩৬-২, রাসুল ১০-২-৪০-১, রবিউল ৬-০-২০-০, সাইফ ৪-০-১৯-১, সুমন ৭-০-৪৭-১, মৃত্যুঞ্জয় ৪-০-২৫-০, সানজামুল ৯-০-৪০-১)

শেখ জামাল ধানমন্ডি ক্লাব: ৪৭ ভয়ারে ২৩২/৬ (সৈকত ১৭, সাইফ ১৫, ইমরুল ১৫, মুশফিক ১৬, সোহান ৮১*, রবিউল ৩, রাসুল ৩৩, জিয়াউর ৩৯*; সাইফ উদ্দিন ৮-১-৩৬-২, তানভীর ১০-৩-২৩-১, তানজিম ১০-০-৬৭-১, শহিদুল ৭-১-৪১-০, মোসাদ্দেক ৮-০-৩৫-১, আফিফ ১-০-৭-০, শান্ত ৩-০-২৩-১)


আরও পড়ুন