নেইমারকে বিক্রি করতে চায় পিএসজি!

২০১৭ সালে দল বদলের বাজারে ঝড় তুলে বার্সেলোনা থেকে ১৯৮ মিলিয়ন পাউন্ডে নেইমারকে দলে ভিড়িয়েছিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এখন পর্যন্ত দল বদলের বাজারে এটিই কোনো খেলোয়াড়ের সবচেয়ে বেশি দাম। নেইমারকে এত খরচ করে দলে আনার উদ্দেশ্য ছিল চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতা। তবে এখন পর্যন্ত সেই আশা পূরণ হয়নি পিএসজি’র। মাঝে একবার ফাইনালে ওঠা ছাড়া আর কোনো সাফল্য নেই নেইমারের পিএসজির।

এমনকি এবার লিওনেল মেসিকে এনেও সুবিধা করতে পারেনি পিএসজি। দ্বিতীয় রাউন্ডেই থেমে গেছে প্যারিস পরাশক্তিদের যাত্রা। এই অবস্থায় নেইমারকে বিক্রি করে দেওয়ার কথা ভাবছে ক্লাবটি। শোনা যাচ্ছে, ৭৬ মিলিয়ন পাউন্ড পেলেও নেইমারকে ছেড়ে দেবে পিএসজি। তেমনটি হলে ব্রাজিলিয়ান তারকার পেছনে পিএসজির ক্ষতি হবে ১২২ মিলিয়ন পাউন্ড।

তবে পিএসজি নেইমারকে বিক্রি করে দিলে ৭৬ মিলিয়ন পাউন্ড হবে সর্বনিম্ন মূল্য। সে ক্ষেত্রে একাধিক ক্লাব হয়তো নেইমারকে কেনার দৌড়ে শামিল হবে। সেটি হলে দর–কষাকষিতে আরও কিছুটা বাড়তে পারে সাবেক এই বার্সা তারকার মূল্য। তবে সেটি নিশ্চিতভাবেই ২০১৭ সালে নেইমারের যে দাম উঠেছিল তার কাছাকাছি হবে না।

এদিকে নেইমার অবশ্য পিএসজিতে থেকে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন। সম্প্রতি পিএসজি সমর্থকদের জবাবে নেইমার বলেন, ‘এখনো প্যারিস সেন্ট জার্মেইতে আমার তিন বছরের চুক্তি বাকি আছে। আমি এখানে আরও তিন বছর আছি।’ তবে দলবদলের বাজারে যেহেতু কোনো কিছু নিশ্চিত না, তাই আসলে কী হতে যাচ্ছে তা জানার জন্য আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।


আরও পড়ুন