রিয়ালকে ‘গার্ড অব অনার’ দেবে না অ্যাতলেতিকো!

চার ম্যাচ হাতে রেখে লা লিগা শিরোপা নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। এটি তাদের ৩৫তম লিগ শিরোপা। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রদ্রিগোর জোড়া গোলে এস্পানিওলকে ৪-০ ব্যবধানে হারিয়ে শিরোপা উৎসব করেছে কার্লো আনচেলত্তির দল।

চ্যাম্পিয়ন হওয়ার তরতাজা আনন্দ নিয়ে আগামী রবিবার লা লিগায় অ্যাতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হবে রিয়াল। তার আর আগে চ্যাম্পিয়নস লিগের শেষ চারের ফিরতি লেগে ম্যানচেস্টার সিটিকে আতিথেয়তা দেবে আনচেলত্তির শিষ্যরা। ফাইনালে যেতে হলে এই ম্যাচে ৩-০ গোলে জিততে হবে ব্লাঙ্কোসদের।

নয়তো ভাঙা হৃদয় নিয়ে অ্যাতলেতিকোর মাঠে নামতে হবে তাদের। তবে ঘরের মাঠে রিয়াল যতই শিরোপা উৎসব করুক না কেন, নিজেদের মাঠ ওয়ান্দা মেত্রোপোলিতানোর মাদ্রিদ ডার্বিতে লস ব্লাঙ্কোসদের ‘গার্ড অব অনার’ দেবে না গত আসরের চ্যাম্পিয়ন দিয়েগো সিমিওনের দল।

এদিকে পয়েন্ট তালিকার সেরা চারে থাকাটাই এখন মূল লড়াই অ্যাতলেতিকোর। রিয়ালের শিরোপা পুনরুদ্ধারের রাতে অ্যাথলেতিকের বিপক্ষে ২-০ গোলে হেরেছে অ্যাতলেতিকো। পরের ম্যাচে সিমিওনের শিষ্যদের লড়তে হবে রিয়ালের বিপক্ষে।

আর মাদ্রিদ ডার্বিতে চ্যাম্পিয়ন রিয়ালকে কিক-অফের আগে অভিনন্দন জানালেও গার্ড অব অনার না দেওয়ার সম্ভাবনা বেশি অ্যাতলেতিকোর। এর পেছনে বেশ কয়েকটি কারণও অনুমান করা যাচ্ছে। লা লিগায় শিরোপা নিশ্চিত করা দলকে গার্ড অব অনার দেওয়ার প্রচলন থাকলেও নগর প্রতিদ্বন্দ্বীদের এই সম্মান দেখানো অপমানজনক মনে করছে রোহি ব্লাঙ্কোসরা।

সিমিওনের শিষ্যদের কথায় তেমন ইঙ্গিতই মিলল। অ্যাতলেতির বিপক্ষে হারের পর মেত্রোপোলিতানোর উরুগুইয়ান ডিফেন্ডার হোসে মারিয়া জিমেনজ বলেন, ‘রিয়াল মাদ্রিদকে গার্ড অব অনার? আমরা তাদের অভিনন্দন জানাতে পারি, তবে আমাদের সমর্থকদের প্রতি আমাদের যথেষ্ট সম্মান রয়েছে।’

একই চিন্তা অ্যাতলেতিকোর স্লোভেনিয়ান গোলরক্ষক ইয়ান ওবলাকেরও, ‘অধিনায়ক হিসেবে আমি তাদেরই একজন যারা গার্ড অব অনার পেতে ও দিতে পছন্দ করে না। তবে এসব বিষয়ে ক্লাবই সিদ্ধান্ত নেবে এবং তারা সেই প্রয়োজনীয়তা অনুসরণ করব।’


আরও পড়ুন