কিশোরগঞ্জে সয়াবিন তেলের দাম বেশি রাখায় জরিমানা

সয়াবিন তেলের দাম বেশি রাখার অভিযোগে কিশোরগঞ্জে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (৯ মে) বিকেলে শহরের বড় বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করে এ জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক।

জরিমানাপ্রাপ্ত প্রতিষ্ঠান চারটি হলো- লিমন স্টোর, সোনালি স্টোর, মেসার্স আফিল উদ্দিন এন্ড সন্স এবং মেসার্স জয় কালি ভান্ডার।

কিশোরগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক মুক্তিযোদ্ধার কণ্ঠকে জানান, অস্থিতিশীল তেলের বাজারের কারসাজি বন্ধ করতে বড় বাজারে তদারকি করা হয়।

সরকার নির্ধারিত দাম অনুযায়ী, সয়াবিন (খোলা) তেল ১ লিটার ১৮০ টাকা, বোতল (সয়াবিন) ১ লিটার ১৯৮ টাকা, বোতল (সয়াবিন) ৫ লিটার ৯৮৫ টাকা এবং পাম সুপার ১ লিটার ১৭২ টাকা বিক্রির কথা। কিন্তু লিমন স্টোর, সোনালি স্টোর, মেসার্স আফিল উদ্দিন এন্ড সন্স এবং মেসার্স জয় কালি ভান্ডার সরকার নির্ধারিত এ দামের চেয়ে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করছিল। এ কারণে এই চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ক্যাব কিশোরগঞ্জ সভাপতি আলম সারওয়ার টিটু, স্যানিটারি ইন্সপেক্টর রফিকুন্নেসা পুষ্প, মৃত্যুঞ্জয় আইচ, বড় বাজার পুলিশ ফাঁড়ি ইন্সপেক্টর শাহাবুদ্দিন আহমেদ, সদর থানার উপপরিদর্শক হারুনুর রশিদ ও জেলা পুলিশ লাইনের উপপরিদর্শক বদিউজ্জামান উপস্থিত ছিলেন।


আরও পড়ুন