ঈশা খাঁ ইউনিভার্সিটির কর্মকর্তা-কর্মচারীদের প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেলে ছাড়

ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সকল শিক্ষক, বর্তমান এবং প্রাক্তণ শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীর জন্য প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালে সকল প্যাথলজিক্যাল টেস্টে ৪০% ও এক্সরেসহ অন্যান্য কিছু টেস্টে ২০% ছাড়ের ব্যবস্থা করা হয়েছে।

নকল ও ভেজাল ঔষধে বাজার যখন সয়লাব। মানুষ যখন দিশেহারা ও চিন্তিত জীবন রক্ষাকারী ঔষধের বিষয়ে। ঠিক তখনি ঔষধ ব্যবসায় “সততা ও স্বচ্ছতার” আলোক বর্তিকা হিসেবে President Abdul Hamid Medical College & Hospital (PAHMCH) Model Pharmacy আছে আপনাকে চিন্তামুক্ত রাখতে ও গুণগত মান সম্পন্ন ঔষধ প্রদান করতে।

কেন আপনি PAHMCH Pharmacy থেকে ঔষধ কিনবেন তার কারণসমূহ নিম্নে উল্লেখ করা হলো:

১. Management Science for Health USA (MSH), DGDA কর্তৃক ১০০% Model Pharmacy guideline অনুযায়ী একমাত্র Model Pharmacy কিশোরগঞ্জে।

২. নির্দিষ্ট Temperature এ ঔষধ সংরক্ষণ ব্যবস্থা হচ্ছে Model Pharmacy Guidelines এর অন্যতম শর্ত। যা সচরাচর দেখা যায় না। আমাদের আছে সার্বক্ষণিক Air Conditioned and Refrigerator Systems। যার ফলে Pharmaceutical Production affiliated QA & QC Maintained Temperature এ ২৪ ঘন্টা ঔষধ সংরক্ষণ করা হয়।

৩. Pharmacy তে বিক্রয়যোগ্য ঔষধসহ সকল প্রকার পণ্য Batch Number অনুযায়ী সরাসরি Importer/Supplier এর কাছ থেকে ক্রয় করা হয়। ফলে ঔষধ নকল হবার কোনো সুযোগ নেই।

৪. Customer এর কাছে Batch Number অনুযায়ী ঔষধ বিক্রি করা হয় FIFO method এ। আমদের আছে Automated Software System, Therapeutic Class and Dosage Form-wise Separate Product Shelving Systems as per guidelines। যার ফলে খুব সহজেই Product Identification and Dispense করা যায় অতি অল্প সময়ের মধ্যেই।

৫. Product Expired হওয়ার ৩ মাস আগেই শেল্ফ থেকে এবং Retail Software Management System থেকে সরিয়ে নেয়া হয়। যার ফলে একজন Customer প্রকৃত অর্থেই পাবে মেয়াদ সম্পন্ন Highest Quality Product।

৬. জীবন রক্ষাকারী দেশী-বিদেশী বিশেষ করে দামী ঔষধ যা সাধারণ ফার্মেসী তে পাওয়া যায় না, সেই সকল ঔষধসমূহ আমরা ডিমান্ড অনুযায়ী সাপ্লাই দিয়ে থাকি।

৭. Insulin, Vaccine and Suppository Product সমূহ বিশেষায়িত তাপমাত্রায় (Special Temperature) Refrigerator এ সংরক্ষণ করা হয় যা সাধারণ ফার্মেসীতে একেবারেই অসম্ভব।

৮. Directorate General of Drug Administration (DGDA), BSTI অনুমোদনহীন Importer/Supplier এর কাছ থেকে ঔষধসহ কোনো প্রকার পণ্য-সামগ্রী ক্রয় করা হয় না।

৯. আমাদের ফার্মেসীতে Drug Administration Registration Number (DAR No.) বিহীন কোন ওষুধ ক্রয়-বিক্রয় হয় না।

১০. ঔষধের পাশাপাশি আমাদের আছে Toiletries, Surgical, Cosmetological, Women’s Health, Child Health, Nutraceuticals Portfolio যা Model Pharmacy Guidelines অনুযায়ী বিক্রয় ও বিপণনযোগ্য।

১১. OTC Medicine ব্যতীত বিশেষ করে Antibiotics, CNS Sedative and Hypnotics, NSAIDs, Steroid and Hormone Medicine সমূহ প্রেসক্রিপশন ছাড়া বিক্রি হয় না।

১২. আমাদের আছে MSH & DGDA Model Pharmacy Guideline অনুযায়ী Pharmacovigilance Team যা Model Pharmacy guidelines এর আরেকটি গুরুত্বপূর্ণ শর্ত। এর মাধ্যমে Patient এর Drug related adverse reaction সম্পর্কিত যেকোনো তথ্য দ্রুত রেকর্ড করে তা DGDA এর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কে অবহিত করার ব্যবস্থা।

১৩. আমাদের আছে A-grade Registered Experienced Qualified Pharmacist as Operation and Business Consultant, যার মাধ্যমে ফার্মেসীর সকল কার্যক্রম পরিচালিত হচ্ছে।

উপরে উল্লেখিত ব্যাতিক্রমি বৈশিষ্ট্যসমূহের জন্যই আপনি আমাদের ফার্মেসী থেকে ঔষধ কিনবেন। আমরা আপনাদের গুণগত মান সম্পন্ন ঔষধ ও সেবা দিতে বদ্ধ পরিকর। শুধু মুনাফা নয়, আপনাকে গুণগত মান সম্পন্ন ঔষধ সরবরাহ করাই আমাদের মূল লক্ষ্য। যেখানেই থাকুন, সুস্থভাবে বাঁচুন ও নিরাপদ থাকুন।


আরও পড়ুন