রডবাহী ট্রাকে মিলল সাড়ে ১৬ কেজি গাঁজা

অভিনব কায়দায় রডবাহী ট্রাকে করে গাঁজা পাচারের সময় প্রায় সাড়ে ১৬ কেজি গাঁজা, ১৩ টন রডসহ দুইজন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব।

মঙ্গলবার (১০ মে) দিবাগত মধ্যরাতে কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের পুলেরঘাট বাজার এলাকায় চেকপোস্ট বসিয়ে তাদের আটক করা হয়।

আটক হওয়া দুইজন মাদক ব্যবসায়ীর মধ্যে মো. ইয়াকুব আলী খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার বটামটিলা গ্রামের মফিজ উদ্দিনের ছেলে এবং মো. মমিন মিয়া একই গ্রামের মো. বেলাল মিয়ার ছেলে।

র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্প জানতে পারে, একটি মাদক ব্যবসায়ী চক্র পণ্যবাহী ট্রাকে করে মাদকদ্রব্যসহ চট্টগ্রাম থেকে ভৈরব ও কিশোরগঞ্জ হয়ে ময়মনসিংহ এর উদ্দেশ্যে যাত্রা করেছে। এ সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১০ মে) দিবাগত মধ্যরাতে র‌্যাবের একটি আভিযানিক দল কিশোরগঞ্জ সদর উপজেলার পুলেরঘাট এলাকায় চেকপোস্ট স্থাপন করে।

চেকপোস্টটি পরিচালনা করার সময় একটি ট্রাকের গতিবিধি সন্দেহজনক হলে ট্রাকটিতে তল্লাসি চালিয়ে ১৬ কেজি ৪শ’ গ্রাম গাঁজা, মাদক বিক্রয়ের নগদ এক হাজার ৪শ’ টাকা ও ট্রাকে থাকা ১৩ টন রডসহ দুইজন মাদক ব্যবসায়ী মো. ইয়াকুব আলী ও মো. মমিন মিয়াকে আটক করা হয়। এ সময় মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ট্রাকটিও জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে উভয়েই মাদক ক্রয়-বিক্রয় এর সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


আরও পড়ুন