মায়ের অভিযোগে ছেলের দণ্ড, মা খুশি

কিশোরগঞ্জের ভৈরবে মায়ের অভিযোগে লিটন (৩০) নামে এক মাদকাসক্ত যুবককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১২ মে) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ এই দণ্ড দেন।

কারাদণ্ডপ্রাপ্ত লিটন পৌর শহরের ভৈরবপুর উত্তরপাড়ার মো. চুন্নু মিয়ার ছেলে। তাঁকে পুলিশের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে তাঁর মা শাহিদা বেগম মাদকাসক্ত ছেলের বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের কাছে অভিযোগ করেন।

শাহিদা বেগম জানান, আমার ছেলে বন্ধু-বান্ধবের সঙ্গে চলাফেরার সময় হঠাৎ করেই মাদকাসক্ত হয়ে পড়ে। মাদক থেকে দূরে রাখতে ছেলেকে বিয়ে করালেও থামেনি মাদকগ্রহণ। একপর্যায়ে ছেলেকে ছেড়ে চলে যায় তার স্ত্রী। এরপর থেকে প্রতিনিয়তই মাদক গ্রহণের টাকার জন্য আমাকে মারধরসহ নানাভাবে অত্যাচার করতো। গতকালও বাড়ির টিউবওয়েল বিক্রি করে সেই টাকায় মাদক কিনে সেবন করেছে। এসব কারণে ছেলে অত্যাচারে অতিষ্ঠ হয়ে কোনো উপায় না পেয়ে তিনি ইউএনওর কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ করেন। অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় ছেলেকে কারাদণ্ড প্রদান করায় মা এখন অনেক খুশি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বলেন, মাদকাসক্ত ওই যুবক মাদক গ্রহণের টাকার জন্য পরিবারের মানুষের ওপর অত্যাচার চালাতেন। তাঁর মা এ বিষয়ে অভিযোগ করেন। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাঁকে ছয় মাসের কারাদণ্ড ও একশ টাকা জরিমানা করা হয়েছে।


আরও পড়ুন