দেশের খবর - May 15, 2022

আত্মগোপনে থেকেও রক্ষা পেল না ভোলা

হত্যা ও চুরি মামলায় আদালত থেকে জামিনে মুক্তি পেয়ে নিজের নাম ঠিকানা পরিবর্তন করে দীর্ঘ ১৩ বছর আত্মগোপনে থেকেও রক্ষা পেল না বগুড়ার আদমদীঘির ভোলা (৪৮)। গত ১৪ মে শনিবার রাত ১১ টায় নওগাঁ সদরের ছোট যমুনা নদীর হরিপুর বেড়ি বাঁধ থেকে তাকে গ্রেফতার করে আদমদীঘি থানা পুলিশ।

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ (ওসি) জালাল উদ্দীন জানান, আদমদীঘি থানায় ২০০৩ সালে আদমদীঘি উপজেলা উথরাইল গ্রামের অকিম উদ্দিনের ছেলে ভোলার বিরুদ্ধে একটি হত্যা ও চুরি মামলা হয়। এ মামলায় সে গ্রেফতার হয়ে জেল হাজতে থাকে। ২০০৮ সাথে ভোলা আদালত থেকে জামিনে মুক্তি পেয়ে পলাতক হয়। তার বিরুদ্ধে আদালত কর্তৃক গ্রেফতারি পরোয়ানাজারি হয়।

ভোলা নিজের নাম ও ঠিকানা পরিবর্তন করে মাসুদ নাম ধারণ করে তার স্ত্রী সন্তানসহ নওগাঁ সদরের বক্তারপুর ইউনিয়নের ছোট যমুনা নদীর হরিপুর বেড়ি বাঁধে টিনসেড ঘর নির্মান করে সেখানে দীর্ঘ ১৩ বছর যাবত আত্মগোপনে বসবাস করে আসছিল।

এদিকে মামলা থেকে বাঁচতে দীর্ঘ ১৩ বছর যাবত তার নাম ও ঠিকানা পরির্বতন করে আত্মগোপনে থেকেও রক্ষা পেলনা পলাতক আসামী মাসুদ ওরফে ভোলা। গোপন সংবাদের ভিক্তিতে গত শনিবার রাতে আদমদীঘি থানার উপ পরিদর্শক আবু হাসান ও তারেক ফোর্সসহ অভিযান চালিয়ে তাকে ওই স্থান থেকে গ্রেফতার করতে সক্ষম হয়।


আরও পড়ুন