করিমগঞ্জে গাঁজার আসরে হানা, চারজনের সাজা

কিশোরগঞ্জের করিমগঞ্জ পৌরসভায় অভিযান চালিয়ে চার মাদকসেবীকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। সোমবার (২৩ মে) দুপুরে বাজারের পশ্চিম গল্লি কসাইখানায় গাজার আসরে হানা দেয় অধিদপ্তরের কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সদস্যরা।  সে সময় সেবনরত অবস্থায় চারজনকে গ্রেপ্তার করা হলেও আরো দশ-বারোজন মাদকসেবী পালিয়ে যায়।

পরে সেখানে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাফসা নাদিয়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬ (১) সারণীর ১৬ ধারা বলে ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে অতিরিক্ত ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডের বিধান রেখে প্রত্যেককে পৃথক পৃথক সাজা দেন।

সাজাপ্রাপ্তরা হলেন- করিমগঞ্জ পৌরসভার ২নং ওয়ার্ড কলাতলীর (তেলিপাড়া) মোঃ চাঁন মিয়ার ছেলে মোঃ কাঞ্চন মিয়া (৩২), মৃত আব্দুর রহমানের ছেলে আব্দুল হান্নান (৪৮) ও ১নং ওয়ার্ড আশুতিয়া পাড়ার নুর ইসলামের ছেলে মোহাম্মদ শরীফ (২৩), ফজলুর রহমানের ছেলে মোঃ কামুছ আলী (৩২)।

দিন দুপুরে দলবেঁধে বাজারের ভেতরে নেশার আসর বসায় হতাশা প্রকাশ করে উম্মে হাফসা নাদিয়া জানান, প্রকাশ্যে এসব কর্মকাণ্ড আইন প্রয়োগকারী সংস্থার দায়িত্ববোধকে প্রশ্নবিদ্ধ করে তোলে।

তিনি আরো বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স রয়েছে। তবে জনবলের অভাবে কিছুটা শিথিলতা থাকলেও আমরা কাটিয়ে উঠব। এ ধরনের অভিযান আমাদের অব্যাহত থাকবে।


আরও পড়ুন