কিশোরগঞ্জে ঘরে বসেই মিলবে ভূমিসেবা

কিশোরগঞ্জে ভূমি অফিসে না এসেই মিলবে ডিজিটাল ভূমি সেবা। রোববার (২২ মে) সকালে সদর উপজেলা ভূমি অফিসে ‘ভূমি সেবা সপ্তাহ’ উপলক্ষে এই সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম এ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় তিনি সবাইকে হয়রানি ও ভোগান্তি এড়াতে ঘরে বসে ১৬১২২ নম্বরে ফোন করে কিংবা land.gov.bd ওয়েবসাইট থেকে ডিজিটাল ভূমি সেবা নেওয়ার আহ্বান জানান।

পরে জেলা প্রশাসক জেলা প্রশাসনের রেকর্ড রুমে সেবা গ্রহীতাদের নকলের আবেদনের প্রেক্ষিতে সাথে সাথেই পর্চা সরবরাহ করেন। এ সময় সেবা গ্রহীতারা নকলের আবেদনের সাথে সাথে ভূমি ব্যবস্থাকে ডিজিটালাইজেশনের মাধ্যমে দ্রুততর সময়ের মধ্যে রেকর্ডরুমের পর্চা পাওয়ার ব্যবস্থা করে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এরপর জেলা প্রশাসক জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ‘ভূমি সেবা সপ্তাহ-২০২২’ উপলক্ষে এল এ কেসের ক্ষতিগ্রস্তদের মাঝে অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণের চেক হস্তান্তর করেন। পরে জেলার রাজস্ব প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের সম্মাননা প্রদান করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নুরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে ভূমি মন্ত্রণালয়ের উপসচিব (আইন-১) ইশরাত ফারজানা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী সিদ্দিকী, আরডিসি উবায়দুর রহমান সাহেলসহ জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, রাজনৈতিক ব্যক্তিত্ব, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।


আরও পড়ুন