কিশোরগঞ্জের ইটনায় ৮০০ দরিদ্র অসহায় পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে ধনপুর ইউনিয়ন পরিষদের সামনে আল খায়ের ফাউন্ডেশনের আয়োজনে প্রত্যেক পরিবারকে ২০ কেজি করে চাল দেওয়া হয়।

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতিপুত্র প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অসহায় মানুষের হাতে চালের ব্যাগ তুলে দেন।

অনুষ্ঠানে রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, অকাল বন্যায় ইটনা উপজেলায় কৃষকের যে পরিমাণ জমি তলিয়ে গেছে, তার মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ধনপুর ইউনিয়ন। এ ইউনিয়নের অনেক কৃষকের জমির ফসল একেবারে তলিয়ে গেছে। তারা অনেকেই অনাহারে-অর্ধাহারে দিন যাপন করছেন। এ অবস্থায় হাওরের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য আল খায়ের ফাউন্ডেশনের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান তিনি।

ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী কামরুল হাসান বলেন, অনেকেই অনেক কথা বলেন, তবে সহযোগিতার প্রয়োজন হলে তাদের কাউকে খুঁজে পাওয়া যায় না। অকাল বন্যায় সারা বছরের কষ্টের ফসল তলিয়ে যাওয়ায় এখানকার মানুষের জীবিকা অনেকাংশেই থমকে গেছে। এমন দুঃসময়ে এই ত্রাণ খানিকটা হলেও সহায়ক হবে।

এ সময় ইটনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন ঠাকুর খসরু, আল-খায়ের ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর তারেক মাহমুদ সজীব, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান সাখাওয়াত হোসেন, ইটনা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম স্বপন, সাবেক প্রচার সম্পাদক তাপস রায়, আওয়ামী লীগ নেতা গোলাম মোস্তফা, এনায়েত কবীর, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক গোলাম কবীর শ্যামল, ধনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রদীপ কুমার দাস, আল-খায়ের ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার কমনজিৎ শাওন, কাওসার আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।