পদত্যাগ করছেন সৌরভ গাঙ্গুলী!

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতির পদ থেকে পদত্যাগ করছেন দেশটির সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী। বুধবার (০১ জুন) টুইটারে এমন ইঙ্গিতই দিয়েছেন ৪৯ বছর বয়সি ক্রিকেট তারকা।

এক টুইটে সৌরভ বলেন, ‘২০২২ সালটা আমার ক্রিকেটীয় জীবনের ৩০তম বছর। শুরু থেকে ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, আপনাদের দেয়া সহযোগিতা। এ যাত্রাপথে আমি প্রত্যেকটি মানুষকে ধন্যবাদ দিতে চাই। আপনাদের সহযোগিতা পেয়েই এ পর্যায়ে আসতে পেরেছি।’

সৌরভ যোগ করেন, ‘আজ আমি নতুন কিছু করার পরিকল্পনা করছি। আশা করি এটা অনেক মানুষকে সহায়তা করবে। আপনারা আমার জীবনের এ অধ্যায়েও সহযোগিতা করবেন বলে আশাবাদী।’

খেলুড়ে জীবন শেষে ২০১৫ সালে বাংলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি হন সৌরভ। ২০১৯ সালে তিনি বিসিসিআইয়ের সভাপতি হিসেবে দায়িত্বগ্রহণ করেন।

ওয়ানডে দিয়ে ১৯৯২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু হয় গাঙ্গুলীর। টেস্টে তার অভিষেক হয় ১৯৯৬ সালে। জাতীয় দলের হয়ে তিনি শেষ ওয়ানডে ম্যাচটি খেলেন ২০০৭ সালে। সাদা জার্সিতে সবশেষ তাকে দেখা যায় ২০০৮ সালে। দেশের হয়ে ১১৩টি টেস্ট ও ৩১১টি ওয়ানডে খেলেছেন তিনি। ওয়ানডেতে ১১ হাজার ৩৬৩ ও টেস্টে ৭ হাজার ২১২ রান করেন এ ক্রিকেটার।


আরও পড়ুন