নওগাঁয় মাদক মামলায় দুই তরুণের যাবজ্জীবন

নওগাঁয় মাদক উদ্ধারের একটি মামলায় দুই তরুণের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২-এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এই রায় দেন।

মামলাটিতে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি আব্দুল্লাহেল বাকী ও সহকারী সরকারি কৌঁসুলি মোজাহার আলী। আসামিপক্ষে ছিলেন আইনজীবী আব্দুর রাজ্জাক।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার নরেন্দ্রপুর গ্রামের জুয়েল রানা (২২) ও বাবু হোসেন (২০)। রায় ঘোষণার সময় তারা কাঠগড়ায় উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে নেওয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ২৯ আগস্ট গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল পোরশা-আড্ডা সড়কের জালুয়াপাড়া এলাকায় অভিযান চালান। এ সময় জুয়েল রানা ও বাবু হোসেন মোটরসাইকেলে ২২৫ গ্রাম হেরোইন পচার করছিলেন। পরে ওই মাদক জব্দ করেন অভিযানকারী দলের সদস্যরা। ওই দিনই তাদের বিরুদ্ধে পোরশা থানায় মামলা করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক লোকমান আলী।

আইনজীবী আব্দুল্লাহেল বাকী বলেন, ‘এই মামালায় রাষ্ট্রপক্ষ ছয়জন সাক্ষী উপস্থাপন করে। উভয়পক্ষের শুনানি শেষে আজ এই মামলার রায় ঘোষণা দেন আদালত। রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে সন্দেহাতীতভাবে অপরাধ প্রমাণ করতে সক্ষম হওয়ায় আদালত ওই দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। এই রায় দৃষ্টান্ত হয়ে থাকবে।’


আরও পড়ুন