খেলার খবর - June 9, 2022

বাংলাদেশের বিপক্ষে নেই হোল্ডার, অনিশ্চিত রোচ

১৬ জুনের অ্যান্টিগা টেস্টের মধ্য দিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হবে বাংলাদেশের পূর্ণাঙ্গ সিরিজ। প্রথম টেস্টের আগে ম্যাচটির জন্য দল ঘোষণা করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড।

স্বাগতিকরা অ্যান্টিগা টেস্টের জন্য ১২ জনের স্কোয়াড ঘোষণা করেছে। যেখানে সুযোগ পেয়েছে তিনজন আনক্যাপড টেস্ট ক্রিকেটার। এদিকে বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে ছুটি নিয়েছেন ক্যারিবীয় অভিজ্ঞ ক্রিকেটার জেসন হোল্ডার। অন্যদিকে চোটের কারণে প্রথম টেস্টের স্কোয়াডে নেই কেমার রোচ।

তবে ফাস্ট বোলার রোচের জন্য এখনও টেস্ট স্কোয়াডে ১৩তম সদস্য হিসেবে জায়গা করে নেওয়ার সুযোগ রয়েছে। সে জন্য রোচকে অবশ্য ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। অপরদিকে হোল্ডার বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের কোনো ম্যাচই খেলবে না।

বাংলাদেশের এই সফরের তিন ফরম্যাট থেকে ছুটি চেয়েছিলেন অলরাউন্ডার হোল্ডার। দেশটির ক্রিকেট বোর্ডও মেনে নিয়েছে এই ক্রিকেটারের আবেদন।

ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে উইন্ডিজের হয়ে টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা স্কোয়াডের তিন আনক্যাপড ক্রিকেটার হলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ডেভন থমাস, বাঁহাতি স্পিনার গুড়াকেস মোতিয়ে এবং ফাস্ট বোলার অ্যান্ডারসন ফিলিপ।

উইকেটরক্ষক থমাস অবশ্য উইন্ডিজের পক্ষে রঙিন পোশাকে এর আগেও খেলেছিলেন। এই ক্রিকেটারের নামের পাশে ২১ ওয়ানডে এবং ৪ টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে।

বাঁহাতি স্পিনার মোতিয়েরও টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে। খেলেছেন ১টি ম্যাচই। গতবছর দুবাইয়ে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে উইন্ডিজ দলের স্কোয়াডে রিজার্ভে ছিলেন তিনি। ফাস্ট বোলার ফিলিপও দলের সঙ্গে আছেন গত দুই মাস ধরে।

এরমধ্যে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াডে ছিলেন। যদিও অভিষেক হয়নি সেবার। সর্বশেষ নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজে অবশ্য এই পেসারকে পরখ করে নিয়েছে ক্রিকেট বোর্ড। এদিকে রিজার্ভে আছে উইন্ডিজ কিংবদন্তি শিবনারায়ণ চন্দরপলের ছেলে ত্যাগনারায়ণ চন্দরপল ও শেরমন লুইস।

বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগা টেস্টের স্কোয়াড

ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জারমেইন ব্ল্যাকউড (সহঅধিনায়ক), এনক্রুমাহ বোনার, জন ক্যাম্পবেল, জসুয়া ডি সিলভা (উইকেট রক্ষক), আলজারি জোসেফ, কাইল মায়ার্স, গুড়াকেস মোতিয়ে, অ্যান্ডারসন ফিলিপ, রেমন রেইফার, জ্যাডেন সিলস, ডেভন থমাস, (কেমার রোচ; ফিটনেস ইস্যু)।

রিজার্ভ: ত্যাগনারায়ন চন্দরপল ও শেরমন লুইস।


আরও পড়ুন