ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রীর জন্য ৮০০কেজি আম উপহার দিলেন প্রধানমন্ত্রী

সাইমুন আহমেদ রবিন, আখাউড়া (ব্রাক্ষণবাড়িয়া) প্রতিনিধি || ভারতের ত্রিপুরা রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী মানিক সাহা ও রাজ্যের গুরত্বপূর্ণ ব্যক্তিদের জন্য উপহার হিসেবে আম্রপালিসহ বিভিন্ন জাতের ৮০০ কেজি আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার দুপুর ১টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ১৬০টি কার্টুনে করে আমগুলো ত্রিপুরায় পাঠানো হয়।
আগরতলা স্থলবন্দরের শূণ্যরেখায় আমগুলো গ্রহণ করেন ত্রিপুরা রাজ্যের আগরতলাস্থ সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ। আমগুলো পাঠানোর ক্ষেত্রে আখাউড়া স্থলবন্দরের শোয়েব ট্রেড ইন্টারন্যাশনাল কাস্টমসসহ সকল কার্যক্রম সম্পন্ন করেছে।

শোয়েব ট্রেড ইন্টারন্যাশনালের সত্ত্বাধিকারী রাজীব উদ্দিন ভূইয়া জানান, ঢাকার একটি প্রতিষ্ঠানের মাধ্যমে আমগুলো পাঠানো হয়েছে। আখাউড়া স্থলবন্দরের আনুষাঙ্গিক কাজগুলো তার প্রতিষ্ঠানের মাধ্যমে সম্পন্ন করে সহকারি হাইকমিশনারের কাছে আমগুলো হস্তান্তর করা হয়। এর আগে রবিবার রাতে আমগুলো আখাউড়া স্থলবন্দরে এসে পৌঁছায়।
আগরতলার বাংলাদেশ সহকারি হাইকমিশনার আরিফ মোহাম্মদ জানান, প্রতিবছরই প্রধানমন্ত্রী এমন উপহার পাঠিয়ে থাকেন। দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ  সম্পর্কেরই নিদর্শন এটি।

আরও পড়ুন