করিমগঞ্জ - 2 weeks ago

করিমগঞ্জে বন্যার্তদের মাঝে উপজেলা প্রশাসনের ত্রাণ সহায়তা

কিশোরগঞ্জেৱ করিমগঞ্জ উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে ত্রাণ সহায়তা দিয়েছে উপজেলা প্রশাসন।

সোমবার (২০ জুন) বিকেলে উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু সুতারপাড়া ও গুণধর ইউনিয়নেৱ আশ্রয় শিবির ও বন্যায় নতুন করে প্লাবিত গ্রাম গুলো পরিদর্শন করেন। এসময় প্রশাসনের পক্ষ থেকে চাল, ডাল, তেল, লবণ ও মোমবাতিসহ অন্যান্য প্রয়োজনীয় সরকারি ত্রাণ সামগ্রী ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে বিতরণ করা হয়।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হান্নান মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্বপন মাতব্বর, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা উজ্জল হোসেন, সুতারপাড়া ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন ভূঁইয়া, গুণধর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আবু সায়েম রাসেল ও সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্যবৃন্দ।

পলাশ কুমার বসু জানান, সম্প্রতি উজান থেকে আসা পাহাড়ি ঢল ও অবিরাম বৃষ্টির ফলে সৃষ্ট বন্যায় উপজেলার পাঁচটি ইউনিয়নের অধিকাংশ এলাকা প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়ে প্রায় লক্ষাধিক মানুষ। ঘর ছেড়ে আশ্রয় শিবিরে আশ্রয় নিয়েছে প্রায় অর্ধশতাধিক পরিবার। এদিকে চলমান বন্যা পরিস্থিতির অবনতি ঘটায় নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে।

তিনি আরো জানান, চলমান বন্যা পরিস্থিতি মোকাবেলায় জেলা প্রশাসক শামীম আলম স্যার এর নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় সংখ্যক স্বেচ্ছাসেবক, পর্যাপ্ত ত্রাণ সামগ্রী ও ৪২টি আশ্রয় শিবির প্রস্তুত রাখা হয়েছে। সেমতে সোমবাৱ বিকেলে সুতাৱপাড়া ইউনিয়নের তিনটি ও গুনধর ইউনিয়নের তিনটি আশ্রয় শিবির পরিদর্শন করেছি।

এসময় সুতাৱপাড়া ইউনিয়নের চংনোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় শিবিরে ২২টি, সুতারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় শিবিরে ২ টি ও সাগুলী সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় শিবিরে ৩ টি সহ মোট ২৯ টি এবং গুণধর ইউনিয়নে ভাটি-গাংগাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় শিবিৱে ১০ টি, ইন্দ্রা সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় শিবিৱে ৮ টি, উৱদীঘি আশ্রয় শিবিরে ৪ টিসহ মোট ২২ টি ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সহায়তা বিতৱণ কৱা হয়েছে।

এদিকে সোমবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে দেহুন্দা ইউনিয়নে সাপের কামড়ে মৃত আলালের পরিবারকে সহায়তার ২০ হাজার টাকার চেক তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমাৱ বসু।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্বপন মাতুব্বর, দেহুন্দা ইউপি চেয়ারম্যান এমএ হানিফ, ইউপি সদস্য সবুজ মিয়া প্রমুখ।


আরও পড়ুন