কিশোরগঞ্জে প্রতিষ্ঠাবার্ষিকীকে কেন্দ্র করে আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষ

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে উপজেলার পুলেরঘাট বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালন উপলক্ষে কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনের সাবেক সংসদ সদস্য ও পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাডভোকেট সোহরাব উদ্দিন ও বর্তমান এমপি নূর মোহাম্মদের সমর্থকরা পুলেরঘাট বাজারে পাল্টাপাল্টি মিছিল ও কেক কাটা কর্মসূচির আয়োজন করেন। এতে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিকেল ৪টার দিকে সোহরাব উদ্দিনের সমর্থকরা মিছিল নিয়ে পুলেরঘাট এলাকায় গেলে প্রতিপক্ষের লোকজন হামলা চালায়।

এ ঘটনাকে কেন্দ্র করে দুপক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। ঘন্টাব্যাপী চলা ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপে চ্যানেল ২৪ এর সাংবাদিক খায়রুল আলম ফয়সালসহ উভয়পক্ষের অন্তত ২৬ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি নিশ্চিত করে পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সারোয়ার জাহান মুক্তিযোদ্ধার কণ্ঠকে জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


আরও পড়ুন