muktijoddhar kantho logo l o a d i n g

প্রচ্ছদ

আ.লীগ ক্ষমতায় থাকলে মানুষের দুর্ভোগ বাড়বে : ফখরুল

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন মানুষের দুর্ভোগ বাড়বে বলে মনে করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমান এবং চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর ৫৩তম জন্মবার্ষিকী উপলক্ষে তার কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সরকারের কঠোর সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, এ সরকার যতদিন ক্ষমতায় থাকবে মানুষের দুর্ভোগ বাড়বে। জ্বালানি, পানি, সব কিছুর দাম বৃদ্ধি পেয়েছে। সরকারের দুর্নীতি আকাশচুম্বী। সরকার রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ হয়েছে।

‘বিএনপিকে রাজপথে মোকাবেলা করা হবে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্য প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, তাদের পুরানো বক্তব্যই দিয়ে যাচ্ছে সব সময়।

তিনি বলেন, সব সময় রাজপথে পরাজিত হয়েছে আওয়ামী লীগ। আগামীতেও জনগণের আন্দোলনে পরাজিত হবে তারা।

বিএনপি মহাসচিব বলেন, দলের পক্ষ থেকে আরফাত রহমান কবর জিয়ারত করেছি আমরা। তিনি একজন নিরহংকারী মানুষ ছিলেন। বাংলাদেশের ক্রীড়া অগ্রগতির ভিত্তি তার মাধ্যমে রচিত হয়েছে। তিনি রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। তারপরও তার বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। আমরা আজকে শপথ নিয়েছি। আমাদের এই শোককে শক্তিকে রূপান্তরিত করে এই ভয়াবহ দানবীয় সরকার সরিয়ে সত্যিকার অর্থে জনগণের সরকার প্রতিষ্ঠা করা। আগামীর তরুণ প্রজন্মের নেতৃত্ব তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাকে বিদেশে নির্বাসিত করে রাখা হয়েছে, তাকে ফিরিয়ে আনা। সুস্থ সমাজ, সুস্থ গণতন্ত্র সমাজ ব্যবস্থা কায়েম করা।

এ সময় অন্যদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম, উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান, উত্তরের সদস্য সচিব আমিনুল হক, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, বিএনপি’র কেন্দ্রীয় নেতা নাজিমুদ্দিন আলম, রফিক শিকদারসহ বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

Tags: