মেহেরপুরে বিএনপি-ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া

মেহেরপুরের গাংনীতে বিএনপি ও ছাত্রলীগের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। আজ শনিবার দুপুর ১টায় গাংনী বাজারে এ ঘটনা ঘটে। ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় হতাহতের কোন ঘটনা না ঘটলেও গাংনী বাজারের ব্যবসায়ী ও পথচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ায় দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে।

গাংনী উপজেলা ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলাম সেন্টু বলেন, সারাদেশে বিএনপি জামাতের নৈরাজ্যের প্রতিবাদে গাংনী উপজেলা ছাত্রলীগের নেতারা বিক্ষোভ মিছিল বের করে গাংনী বাজারে পৌঁছালে বিএনপি নেতাকর্মীরা দেশিয় অস্ত্র নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের লক্ষ্য করে হামলা চালায়। পরে ছাত্রলীগ নেতা কর্মীরা পাল্টা ধাওয়া দিয়ে তাদের প্রতিহত করে।

পৌর বিএনপি সাধারণ সম্পাদক মকবুল হোসেন মেঘলা বলেন, ‘ আমাদের কয়েকজন নেতাকর্মী বিএনপি কার্যালয়ে বসে গল্প করছিলো। এ সময় ছাত্রলীগ নেতা কর্মীরা ইট পাটকেল নিক্ষেপ করলে উত্তেজনা সৃষ্টি হয়।’

গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মো. সাহিদুজ্জামান খোকন বলেন, যারা নৈরাজ্য করার চেষ্টা করছে তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসা হবে। ছাত্রলীগকে নিয়মতান্ত্রিক প্রোগ্রাম করার আহ্বান জানান তিনি।

গাংনী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু বলেন, গাংনী উপজেলা বিএনপির কোন কর্মসূচি না থাকলেও প্রায় প্রতিনিয়ত বিএনপির অফিসে হামলা করা হচ্ছে এটা দুঃখজনক। বিএনপি অফিসে হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানান তিনি।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রাজ্জাক বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। পরবর্তীতে আর কোন উত্তেজনা সৃষ্টি না হয় এ জন্য বাজারে পুলিশ মোতায়ন করা হয়েছে।


আরও পড়ুন