muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

ভারতকে হারিয়ে সাফের সেমিতে বাংলাদেশ

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠলো বাংলাদেশ। আজ কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ ম্যাচে খেলতে নেমে ভারতকে ৩-০ গোলে হারিয়েছে বাংলাদেশের নারীরা।

এই জয়ে বাংলাদেশ গ্রুপ পর্বের তিন ম্যাচে পূর্ণ নয় পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে। ভারতকে হারানোয় বাংলাদেশ সেমিফাইনালে অপেক্ষাকৃত দুর্বল ভূটানকে পাচ্ছে প্রতিপক্ষ হিসেবে।

ম্যাচের ১২ মিনিটে সিরাত জাহান স্বপ্নার গোলে লিড নেয় বাংলাদেশ। মিডফিল্ড থেকে অধিনায়ক সাবিনা খাতুন থ্রু ঠেলে দেন প্রতিপক্ষ বিপদসীমায়। এক পা ঘুরে স্বপ্না বল পান। বক্সের মধ্যে দারুণভাবে বলের নিয়ন্ত্রণ নিয়ে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করেন।

দশ মিনিটের মধ্যেই গোলের ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। এবার গোল করেন কৃষ্ণা রাণী সরকার। থ্রো ইন থেকে বাংলাদেশ আক্রমণ রচনা করে। কৃষ্ণা বক্সের মধ্যে বলের নিয়ন্ত্রণ রাখেন। ডিফেন্ডার বাঁধা দেয়ার চেষ্টা করলেও কৃষ্ণা প্লেসিংয়ে ব্যবধান দ্বিগুণ করেন।

দ্বিতীয়ার্ধে আবার সেই সাবিনা-স্বপ্নার কম্বিনেশনেই গোল পায়। এবার সাবিনার বাড়ানো বলে স্বপ্না বক্সের মধ্যে কোনাকুনি শটে নিজের জোড়া গোল ও দলের হয়ে তৃতীয় গোল করেন। এই গোলই বাংলাদেশকে এনে দেয় গ্রুপ শ্রেষ্ঠত্ব।

এ জয়ে গ্রুপ ‘এ’ থেকে ৩ ম্যাচের সবকটিতে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পা রাখে বাংলাদেশ। অন্যদিকে দুই ম্যাচ জিতে একই গ্রুপ থেকে শেষ চারে পা রাখে ভারত। নারীদের সাফ চ্যাম্পিয়নশিপে এখন পর্যন্ত পাঁচ আসরের সবকটিতে চ্যাম্পিয়ন ভারত। বিপরীতে বাংলাদেশের সাফল্য কেবল ২০১৬ সালে রানার্স আপ।

Tags: