করিমগঞ্জ - September 14, 2022

করিমগঞ্জে প্রাথমিকে এবারও শ্রেষ্ঠ ইয়াকুতুন্নেছা তুষা

মো. আব্দুল জলিল, স্টাফ রির্পোটার : কিশোরগঞ্জের করিমগঞ্জে আয়লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ইয়াকুতুন্নেছা তুষা উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত হয়েছেন। এ নিয়ে তিনি প্রাথমিকে (উপজেলা পর্যায়ে) ২য় বারের মতো শ্রেষ্ঠত্ব অর্জন করেন। এর আগেও তিনি ২০১৯ সালে উপজেলার শ্রেষ্ঠ সহকারি শিক্ষিকা নির্বাচিত হয়েছিলেন।

বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে প্রাথমিক শিক্ষা পদক প্রদান নীতিমালা- ২০১৩ অনুসরণ করে ২১ ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিযোগীদের (বাছাই পূর্বক) তালিকা প্রকাশ করা হয়। এতে উপজেলার শ্রেষ্ঠ সহকারী প্রধান শিক্ষিকা ক্যাটাগরিতে প্রথম হয়েছেন আয়লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ইয়াকুতুন্নেছা তুষা।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মফিজুল হক জানান, বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে প্রাথমিক শিক্ষা পদক প্রদান নীতিমালা- ২০১৩ অনুসরণ করে ২১ ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিযোগীদের (বাছাই পূর্বক) তালিকা প্রকাশ করা হয়েছে। এতে উপজেলা পর্যায়ে সহকারী শিক্ষিকা ক্যাটাগরিতে আয়লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ইয়াকুতুন্নেছা তুষা প্রথম হয়েছেন।

শিক্ষাগত যোগ্যতা, সৃজনশীল উদ্যোগ, অভিজ্ঞতা, শৃঙ্খলা, দায়িত্ববোধ, বিষয়ভিত্তিক জ্ঞান, সময়ানুবর্তিতা, শ্রেণিকক্ষে নিয়মানুবর্তিতা, দাপ্তরিক কাজে দক্ষতা অন্যান্যদের তুলনায় এগিয়ে থাকায়
ইয়াকুতুন্নেছা তুষাকে শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা করা হয়েছে বলে জানান তিনি।

জানা যায়, ইয়াকুতুন্নেছা তুষা রাষ্ট্র বিজ্ঞানে স্নাতক ডিগ্রি লাভ করেন এবং ২০০৯ সালে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে চাকরিতে যোগদান করেন। এরপর পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে দীর্ঘ প্রায় ১৩ বছর ধরে সুনামের সাথে শিক্ষকতা করে আসছেন।

শিক্ষকতার পাশাপাশি সহপাঠক্রমিক কার্যক্রমে তার সাফল্য রয়েছে। বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি উপস্থাপনা, বিতর্ক ও আবৃত্তিতে অংশগ্রহণ চলমান রয়েছে।

ইয়াকুতুন্নেছা তুষার স্বামী মোঃ আসাদ নৌ-পরিবহন মন্ত্রণালয়ের বিআইডব্লিওটিএ (BIWTA) এর উদ্ধারকারী ইউনিটের প্রত্যয় জাহাজে কর্মরত রয়েছেন। করিমগঞ্জ উপজেলার সর্বজন শ্রদ্ধেয় রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা মো. ইকবাল ও মর্জিনা আক্তারের বড় মেয়ে ইয়াকুতুন্নেছা তুষা।

ইয়াকুতুন্নেছা তুষার বড় ভাই তানভীর সালেহীন ইমন, পিপিএম অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে সততা, সুনাম ও দক্ষতার সাথে কাজ করছেন। ছোট বোন ইরিন তানভীর এশা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে মাস্টার্স সম্পন্ন করেছেন এবং ফারহানা তানভীর ইমা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে অধ্যযনরত।


আরও পড়ুন