সিরিজ জিতে দেশে ফিরল টাইগাররা

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে দেশে ফিরল বাংলাদেশ ক্রিকেট দল। আজ বুধবার সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় টাইগাররা।

দেশে ফিরে সংবাদমাধ্যমকে অধিনায়ক নুরুল হাসান সোহান জানান, এমন জয় দলকে বাড়তি আত্মবিশ্বাস দেবে। একইসাথে বিশ্বকাপের আগে এমন অনুশীলনের সুযোগ সুবিধা পরবর্তীতে কাজে দিবে। সিরিজে ২-০ ব্যবধানে জেতে বাংলাদেশ।

এই সিরিজটি মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টাইগারদের আরও ঝালিয়ে নিতে সাহায্য করবে বলে মনে করেন সোহান। সোহান বলেন, ‘কোনো আসরের আগে এ রকম ক্যাম্প এবং এরকম সুযোগ সুবিধা অবশ্যই আমাদের সকলের কনফিডেন্ট অনেক বাড়িয়ে দিয়েছে। কারণ ওখানে আমরা পর্যাপ্ত অনুশীলনের সুবিধা পেয়েছি। আমার কাছে মনে হয় প্রিপারেশনটা ভালো হয়েছে, আলহামদুলিল্লাহ।’

তিনি আরও বলেন, ‘টি-টোয়েন্টিতে আমার কাছে মনে হয় অনেক সময় বড় রান করা থেকে স্ট্রাইক রেট পরিস্থিতি অনুযায়ী রানটা অনেক গুরুত্বপূর্ণ থাকে। আসলে আমাদের সবার লক্ষ্য ওটায় ছিল। প্রতিদিন একরকম হবে বিষয়টা এমন না। বিশ্বকাপের মতো বড় আসরের আগে এমন অনুশীলনের সুযোগ সুবিধা পেয়েছি যা দলের সবার জন্য বুস্ট আপ করবে এবং কনফিডেন্ট দেবে।’

এদিকে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে পাকিস্তানকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজে অংশ নিতে আগামী ২ অক্টোবর নিউজিল্যান্ডের উদ্দেশে যাত্রা করবে টাইগাররা।


আরও পড়ুন