শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া ইউনিয়নের টামনী আকন্দপাড়া গ্রামের  ১৩ নং দক্ষিণ টামনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো শেখ রাসেলের জন্মদিন (শেখ রাসেল দিবস)।
আজ মঙ্গলবার (১৮ অক্টোবর) গ্রামটির দক্ষিণ টামনী সঃপ্রাঃ বিদ্যালয়ের আয়োজনে এ উপলক্ষ্যে ছাত্র- শিক্ষক ও অভিভাকরা মিলে এক বর্ণাঢ্য র‌্যালি নিয়ে গ্রামটি প্রদক্ষিণ করে স্কুলে এসে অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা শেষে প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
 সবশেষে শহীদ শেখ রাসেল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ই আগস্টে শাহাদাৎবারণকারী সকল শহীদ ও মহান মুক্তিযুদ্ধে শাহাদাৎবরণকারী সকল শহীদ এঁর আত্মার মাগফিরাত কামনায় ও দেশবাসীর কল্যাণে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
শেখ রাসেল দিবসের অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষার্থী, অভিভাবক, স্কুল ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও  শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেল, ১৯৬৪ সালের ১৮ অক্টোবর জন্মগ্রহণ করেন। শেখ রাসেলের জন্মদিন জাতীয়ভাবে উদযাপনের জন্য ১৮ অক্টোবরকে শেখ রাসেল দিবস ঘোষণা করা হয়। ২৩আগস্ট, ২০২১, মন্ত্রিসভার বৈঠকে ‘ক’ ক্যাটাগরি হিসেবে শেখ রাসেল দিবস পালনের অনুমোদন দেওয়া হয়।