muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জে ওয়া‌জ মাহ‌ফিলে সাবেক এম‌পিকে ‘জুতা নিক্ষেপ’

ওয়াজ মাহ‌ফিলে এক মাওলানার বক্তব্যের সমালোচনা করায় কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আক্তারুজ্জামান রঞ্জনকে ‘জুতা নিক্ষেপ’ করছে উত্তেজিত জনতা। ৪১ সেকেন্ডের এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়নের গচিহাটা কলেজ মাঠে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, গচিহাটা কলেজ মাঠে স্থানীয় ইমাম ও ওলামারা এক ওয়াজ মাহফিলের আয়োজন করেন। সেখানে ওয়াজ করেন জামেয়া শরিফিয়া আরাবিয়া মুফতি আরিফ বিন হাবিব। আরিফ বিন হাবিব তার ওয়াজে সমসাময়িক কিছু ইসলামিক ইবাদত নিয়ে ওয়াজ করেন।

তার বক্তব্যের পরেই মঞ্চে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির সাবেক সংসদ সদস্য মেজর (অব) আখতারুজ্জামান রঞ্জন। তিনি তার বক্তব্যে বলেন, হুজুর যা বলছেন তা অনেকটাই ভুল। তার বক্তব্যের সময় মুসল্লিদের ম‌ধ্যে উত্তেজনা দেখা দেয়। তারা চিৎকার ক‌রে প্রতিবাদ জানান। এক পর্যায়ে উত্তেজিত জনতা মঞ্চে জুতা নিক্ষেপ করেন। পরে আয়োজক কমিটি তাকে মঞ্চ থেকে নামিয়ে নেন।

এ বিষয়ে কটিয়াদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস. এম. শাহাদাত হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি জানেন না বলে জানান।

এদিকে জুতা নিক্ষেপের ঘটনা অস্বীকার করে সাবেক সংসদ সদস্য আখতারুজ্জামান রঞ্জন বলেন, বিষয়টি এমন নয়। দুই মাওলানার ওয়াজ নিয়ে ঝামেলার সৃষ্টি হয়। আমি মাইক নিয়ে মুসল্লিদের শান্ত করার চেষ্টা করি। কিন্তু তারা আরও উত্তেজিত হয়ে পড়েন।

Tags: