করিমগঞ্জ - November 2, 2022

করিমগঞ্জে কৃষক উদ্বুদ্ধকরণ সভায় জেলা প্রশাসকের শপথ বাক্য পাঠ

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় সমন্বিত কৃষি পরিকল্পনা গ্রহণের লক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে কৃষক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধানমন্ত্রীর নির্দেশনাকে শপথ হিসেবে পাঠ করিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুরে করিমগঞ্জ হেলিপ্যাড মাঠে অনুষ্ঠিত সমাবেশে কৃষক, কৃষি উদ্যোক্তা, খামারি ও মৎস্য চাষীদের মিলন মেলায় তিনি সকলকে শপথ বাক্য পাঠ করান।

তিনি কৃষি, মৎস্য ও প্রাণী সম্পদ খাতে সফল উদ্যোক্তাদের পুরস্কৃত করে ও ক্রেস্ট বিতরণ করেন। এছাড়া কৃষকদের মাঝে তিনটি হারভেস্টারের চাবি হস্তান্তর করেন।

কৃষক উদ্বুদ্ধকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি কৃষি খাতে সরকারের নানা উদ্যোগ ও সফলতার কথা তুলে ধরেন।

উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসুর সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা শাহীনুল ইসলামের সঞ্চালনায় এতে বক্তব্য দেন করিমগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসিরুল ইসলাম খান আওলাদ, অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখারুজ্জামান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কিশোরগঞ্জের উপপরিচালক মোঃ আব্দুস সাত্তার, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কুমার পাল, করিমগঞ্জ পৌরসভার মেয়র মুসলেহ উদ্দিন, জেলা কৃষক লীগের সভাপতি আহমেদ উল্লাহ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, করিমগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান হান্নান মোল্লা, মহিলা ভাইস আছমা আক্তার, বীর মুক্তিযোদ্ধা মো. ইকবাল প্রমুখ।

বক্তাগণ কৃষিতে আধুনিক প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি, খাদ্যঘাটতি পূরণে দেশের সব অনাবাদি ও পরিত্যক্ত জমি চাষাবাদে উদ্বুদ্ধ করতে গুরুত্বারোপ করেন।


আরও পড়ুন