ব্রাজিলকে হারিয়ে বিশ্বকাপ জিতবে আর্জেন্টিন-FIFA World Cup Qatar 2022

ব্রাজিলকে হারিয়ে বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা (ভিডিও)

FIFA World Cup Qatar 2022

চলছে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ, প্রতিপক্ষ ব্রাজিল। বল নিয়ে ছুটছেন লিওনেল মেসি। কয়েকজনকে কাটিয়ে গোলমুখে পৌঁছে বাঁ পায়ে নিলেন শট… তারপর গোল! অবশেষে মেসির গোলে ৩৬ বছর পর আবারও বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা! শিরোপার সঙ্গে ৮ গোল করে কাতার বিশ্বকাপের গোল্ডেন বুটও মেসির ঝুলিতে।

এই স্বপ্ন হয়তো সব আর্জেন্টাইন সমর্থকই দেখেন!

তবে আর্জেন্টিনার আশাবাদী সমর্থকেরা এবার স্বপ্নের কথা জোরগলাতেই বলতে পারেন। তাঁদের স্বপ্নটি এবার বাস্তব হওয়ার ভবিষ্যদ্বাণী পাওয়া গেছে।

ভবিষ্যদ্বাণীটি করেছে ফিফা ভিডিও গেমের নির্মাতাপ্রতিষ্ঠান ইএ স্পোর্টস। ‘হাইপারমোশন২’ প্রযুক্তি ব্যবহার করে কাতার বিশ্বকাপে প্রতিটি ম্যাচের গতি–প্রকৃতির চিত্র তুলে ধরেছে প্রতিষ্ঠানটি।

৬৪ ম্যাচের গতি-প্রকৃতি বলছে, কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাই হবে চ্যাম্পিয়ন। ফাইনালে মেসির গোলে হারাবে ব্রাজিলকে, গোল্ডেন বুটও জিতবেন মেসিই।

আর ফাইনালে গোলসহ মেসি পুরো টুর্নামেন্টে গোল করবেন মোট ৮টি। গোল্ডেন বুটের পাশাপাশি টুর্নামেন্ট-সেরা খেলোয়াড়ের গোল্ডেন বল পুরস্কারও জিতবেন পিএসজির ৩৫ বছর বয়সী এই তারকা। এ ছাড়া সেরা গোলরক্ষকের ‘গোল্ডেন গ্লোভ’ জিতবেন আর্জেন্টিনার এমিলিয়ানো মার্তিনেজ।

বলতে পারেন, ইএ স্পোর্টসের এই ভবিষ্যদ্বাণী কেন বিশ্বাস করবেন? এমন ভবিষ্যদ্বাণী তো পশুপাখি থেকে শুরু করে কম্পিউটার, রোবট অনেকেই দেয়। কোনটা মেলে? মজাটা ঠিক এখানেই…।

২০১০, ২০১৪ আর ২০১৮ বিশ্বকাপেও ভবিষ্যদ্বাণী করেছিল ইএ স্পোর্টস। তিনটি আসরেই মিলে গিয়েছিল ভবিষ্যদ্বাণী। শিরোপা হাতে তুলেছিল ইউরোপের তিন দেশ স্পেন, জার্মানি ও ফ্রান্স। যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠানটি এবার আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন দেখছে।

তাই এখন দেখার পালা, কতটা সত্যি হয় ইএ স্পোর্টসের এবারের ভবিষ্যদ্বাণী।

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলঃ MKN Bangla

ভিডিও লিংকঃ ব্রাজিলকে হারিয়ে বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা (ভিডিও)


আরও পড়ুন