গাজীপুরে ওএমএসের ৩২০ বস্তা চাল জব্দ

গাজীপুর সিটি করপোরেশনের চত্ত্বর বাজার থেকে ৩২০ বস্তা ওএমএসের চাল জব্দ করেছে পুলিশ। গতকাল সোমবার রাতে গাজীপুর মেট্রোপলিটন সদর থানা পুলিশ স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে ওই চাল জব্দ করে।

এ ঘটনায় জড়িত চত্ত্বর বাজারের বিশ্বাস স্টোরের মালিক সাইফুল ইসলাম স্বপন (৩৭) ও তার কর্মচারী আফজাল হোসেনকে আটক করা হয়েছে। স্বপন শিমুলতলী এলাকার সারোয়ার হোসেন মন্ডলের ছেলে এবং আফজাল কুড়িগ্রামের ভুরুঙ্গামারী থানা এলাকার সামসুল হকের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হাসান জানান, গোপন সংবাদে মহানগরের চত্ত্বর বাজার এলাকার বিশ্বাস স্টোরে অভিযান চালায় পুলিশ। ওই সময় দোকানে রাখা ৩২০ বস্তা চাল জব্দ করা হয়। পরে জব্দকৃত চালগুলো বাজার কমিটির সভাপতি ও সম্পাদকের জিম্মায় রাখা হয়।

আজ মঙ্গলবার সকালে চালগুলো থানা হেফাজতে নিয়ে আসা হবে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

জানা গেছে, নিম্ন আয়ের মানুষের জন্য খোলা বাজারে চাল ও আটা বিক্রির কার্যক্রম (ওএমএস) চলমান রয়েছে। এর আওতায় সরকার ৩০ টাকা কেজি দরে চাল ও ১৮ টাকা কেজি দরে আটা বিক্রি করছে। এ ছাড়া টিসিবির ফ্যামিলি কার্ডধারীদেরও অগ্রাধিকার ভিত্তিতে চাল দিচ্ছে। একই সঙ্গে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায়ও সরকার নিম্ম আয়ের মানুষের কথা চিন্তা করে ১৫ টাকা কেজি দরে চাল বিক্রি করছে। কিন্তু একটি অসাধু চক্র ওই চাল বেশি দরে কালোবাজারে বিক্রি করছে।


আরও পড়ুন