জয়পুরহাটে গুলিতে বিজিবি সদস্য নিহত

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জয়পুরহাট-২০ ব্যাটালিয়নের এক সদস্য গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে আনার পর চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

নিহত ওই বিজিবির সদস্যের নাম নেপাল দাস। তিনি ফরিদপুরের মধুখালী উপজেলার মেঘচাষী গ্রামের নারায়ণ দাস ও কানন বালা দম্পতির ছেলে।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে সিপাহী নেপাল বিজিবির পাঁচবিবি বিশেষ ক্যাম্পে অবস্থান করছিলেন। এ সময় তিনি গুলিতে আহত হন। পরে তাকে গুরুতর আহত অবস্থায় জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ডা. নুরুন্নবী তাকে মৃত ঘোষণা করেন।

জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রাশেদ মোবারক জুয়েল শুক্রবার সকালে মুঠোফোনে জানান, ওই বিজিবি সদস্য গুলিতে নিহত হয়েছে বলে ময়নাতদন্ত শেষে জানা যায়।

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল বলেন, ‘বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে বিজিবির পোশাক পরা অবস্থায় এক ব্যক্তির লাশ আনার খবরে আমি জেলা হাসপাতালে গিয়েছিলাম। ওই ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। বুকে গুলির চিহ্ন রয়েছে। ’

এ বিষয়ে বিজিবি-২০ জয়পুরহাট ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রফিকুল ইসলাম ও পাঁচবিবি বিশেষ ক্যাম্প কমান্ডারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলেও তারা ফোন ধরেননি।


আরও পড়ুন