muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

চিত্রনায়িকা শিমু হত্যা মামলায় অভিযোগ গঠন

চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমু (৩৫) হত্যা মামলায় অভিযোগ গঠন করেছেন আদালত। শিমুর স্বামী সাখাওয়াত আলী নোবেল ও তার বন্ধু এস এম ফরহাদের বিরুদ্ধে এ অভিযোগ গঠন করা হয়। আজ মঙ্গলবার ঢাকার ৪র্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ শফিকুল ইসলাম শিমু হত্যা মামলার অভিযোগ গঠন করেন। এ সময় দুই আসামি নোবেল ও ফরহাদ আদালতে উপস্থিত ছিলেন।

অভিযোগ গঠনের মধ্যদিয়ে এ মামলার আনুষ্ঠানিক বিচার কাজ শুরু হলো। মামলাটিতে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৩ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী রনি মজুমদার বিষয়টি জানিয়েছেন।

চলতি বছরের ১৭ জানুয়ারি সকাল ১০টার দিকে ঢাকার কেরানীগঞ্জ থেকে চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমুর বস্তাবন্দি মরদেহ উদ্ধার করা হয়। প্রথমে অজ্ঞাতপরিচয় হিসেবে মরদেহটি উদ্ধার করা হয়। ওইদিন রাতে তার ফিঙ্গারপ্রিন্ট নিয়ে নাম-পরিচয় শনাক্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

পরদিন ১৮ জানুয়ারি কেরানীগঞ্জ মডেল থানায় মামলা করেন শিমুর শিমুর ভাই হারুনুর রশীদ। এতে শিমুর স্বামী নোবেল ও তার বাল্যবন্ধু এস এম ফরহাদকে আসামি করা হয়। পরে তাদের গ্রেপ্তার করলে ২০ জানুয়ারি তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। বর্তমানে তারা কারাগারে রয়েছেন।

গত ৬ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা কেরানীগঞ্জ মডেল থানার পরিদর্শক শহীদুল ইসলাম নোবেল ও ফরহাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। পরে ১৮ সেপ্টেম্বর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. রাজিব হাসান মামলার নথি ও সংশ্লিষ্ট অন্যান্য কাগজপত্র যাচাই-বাছাই শেষে ২ আসামির উপস্থিতিতে অভিযোগ গ্রহণ করেন।

উল্লেখ্য, ১৯৯৮ সালে কাজী হায়াতের ‘বর্তমান’ সিনেমায় প্রথম অভিনয় করেন শিমু। এরপর ২০০৪ সাল পর্যন্ত দেলোয়ার জাহান ঝন্টু, চাষি নজরুল ইসলাম, শরিফ উদ্দিন খান দিপুসহ আরও বেশ কিছু পরিচালকের প্রায় ২৫ সিনেমায় অভিনয় করেন তিনি। গেল দুই বছর ধরে এফডিসি যাতায়াত ছিল শিমুর। শিল্পী সমিতি কর্তৃক ১৮৪ জন ভোটাধিকার হারানো শিল্পীর মধ্যে ছিলেন তিনি।

ভোটাধিকার রক্ষার বিভিন্ন আন্দোলনেও দেখা যেত এই নায়িকাকে। এ ছাড়া টুকটাক নাটকেও কাজ করতেন। সাম্প্রতিক সময়ে ফ্যামিলি ক্রাইসিস নামে একটি ধারাবাহিক নাটকেও কাজ করেছেন শিমু।

Tags: