কিশোরগঞ্জে প্যাকেটের দাম কেটে বেশি দামে ওষুধ বিক্রি

কিশোরগঞ্জে ওষুধের প্যাকেটের মূল্য নতুন করে লিখে বিক্রি ও মেয়াদোত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রি করার অপরাধে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ২৬ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার (০৪ ডিসেম্বর) দুপুরে কিশোরগঞ্জ সদর উপজেলার বটতলা মোড় এবং থানা সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে এ অর্থদণ্ড আদায় করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক। এ অভিযানে স্যানিটারি ইন্সপেক্টর রফিকুন্নেসা পুষ্প, সহকারী স্যানিটারি ইন্সপেক্টর মৃত্যুঞ্জয় মজুমদার ও উপ-পরিদর্শক (এসআই) হাবিল উদ্দিনসহ জেলা পুলিশের একটি দল তাকে সহায়তা করে।

কিশোরগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক মুক্তিযোদ্ধার কণ্ঠকে জানান, দুপুরে বটতলা মোড় এবং থানা সংলগ্ন এলাকায় অভিযান চালানো হয়। এসময় মেয়াদোত্তীর্ণ খাদ্য পণ্য ও শিশু খাদ্য বিক্রি করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী সুগন্ধ্যা ডিপার্টমেন্টাল স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ওষুধের প্যাকেটের মূল্য নতুন করে লিখে বিক্রি করার অপরাধে খন্দকার মেডিকেল সার্ভিসকে তিন হাজার টাকা ও বিসমিল্লাহ মেডিকেল হলকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


আরও পড়ুন