বাংলাদেশে ফের সিরিজ হারের শঙ্কায় ভারত

সাত বছর পর আবারো বাংলাদেশ সফরে এসে সিরিজ হারের শঙ্কায় পড়েছে ভারতীয় ক্রিকেট দল। প্রথম ওয়ানডেতে হেরে সিরিজ হারের শঙ্খায় ভুগছে রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি।

আগামীকাল বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় খেলাটি শুরু হবে। এই ম্যাচে বাংলাদেশ জয় পেলেই সিরিজ নিশ্চিত হবে।

এর আগে ২০১৫ সালে মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে বাংলাদেশে খেলতে এসে ২-১ ব্যবধানে হারে ভারত। সেই সিরিজে অভিষেকে দুর্দান্ত বোলিং করেন মোস্তাফিজুর রহমান।

সাত বছর পর চলতি মাসের শুরুতে বাংলাদেশ সফরে এসেই পরাজয় দেখে ভারত। তিন ম্যাচের ওয়ানডেতে সাকিব আল হাসানের স্পিন আর পেস বোলার এবাদত হোসেনের গতির মুখে পড়ে ৪১.২ ওভারে ১৮৬ রানে অলআউট হয় ভারত।

টার্গেট তাড়া করতে নেমে ৪ উইকেট ১২৮ রান করে জয়ের পথেই ছিল বাংলাদেশ। এরপর মাত্র ৮ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কায় পড়ে যায় টাইগাররা।

সেই অবস্থা থেকে পেস বোলার মোস্তাফিজুর রহমানকে সঙ্গে নিয়ে ৪১ বলে ৫১ রানের জুটে গড়ে দলকে অবিশ্বাস্য এক জয় উপহার দেন মেহেদি হাসান মিরাজ। মিরাজের দায়িত্বশীল ব্যাটিংয়ে এক উইকেটের ঐতিহাসিক জয় পায় বাংলাদেশ।

বুধবার দ্বিতীয় ওয়ানডেতে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করতে চায় স্বাগিতকরা।


আরও পড়ুন