জাতীয় - প্রচ্ছদ - December 8, 2022

আর্জেন্টিনার জার্সি পরা অস্ত্রধারীর ‘পরিচয় মিলেছে’

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের সময় পুলিশের পাশে আর্জেন্টিনার জার্সি পরা সেই যুবকের ‘পরিচয় মিলেছে’। ওই যুবকের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার পর আজ বৃহস্পতিবার তার পরিচয় জানায় পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন-অর রশীদ গণমাধ্যমকে এ তথ্য জানান।

তার দাবি, সংঘর্ষে পুলিশের সঙ্গে অংশ নেওয়া আর্জেন্টিনার জার্সি পরা ওই যুবকের নাম মাহিদুর রহমান। তিনি আনসার সদস্য। দায়িত্ব পালন করছেন পল্টন থানায়।

আনসারের নির্দিষ্ট পোশাক ছাড়া দায়িত্ব পালন করায় তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে কি না—এমন প্রশ্নের জবাবে ডিএমপির ডিবি প্রধান বলেন, ‘কেন তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে? আমিও তো সিভিল পোশাকে দায়িত্ব পালন করি। জানমাল রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা যেকোনো সময় যেকোনো ধরনের পোশাক পরে দায়িত্ব পালন করতে পারেন।’

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের সময় পুলিশের পাশে বন্দুক হাতে নিয়ে ছিলেন আর্জেন্টিনা দলের জার্সি পরা ওই যুবক। পুলিশের হাত থেকে কিছু একটা নিয়ে বিএনপি নেতাকর্মীদের দিকে ঢিল ছুড়তেও দেখা যায় তাকে।

ওই ভিডিও ও ছবি ভাইরাল হওয়ার পর এ নিয়ে কথা বলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার। আজ দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সামনে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এই নিয়ে তদন্ত চলছে, তদন্ত শেষে এ বিষয়ে অফিশিয়ালি জানানো হবে।’


আরও পড়ুন