কিশোরগঞ্জে ট্রেনের টিকিটসহ কালোবাজারী আটক

কিশোরগঞ্জে ট্রেনের ১৪টি টিকিট ও নগদ ১ হাজার টাকা এবং একটি মোবাইলসহ এক কালোবাজারিকে আটক করেছে র‍্যাব। সোমবার (৯ জানুয়ারি) রাত ৯টা ২০ মিনিটে কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন এলাকা থেকে তাকে আটক করে র‌্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের একটি দল।

আটক মো. শরিফুল ইসলাম (৩০) কিশোরগঞ্জ সদর উপজেলার পূর্ব তারাপাশার ৭নং ওয়ার্ডের মো. মোফাজ্জল হোসেনের ছেলে।

র‌্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান সোমবার রাত ১০টা ৪৯ মিনিটে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনে টিকিট কালোবাজারি রোধ ও কালোবাজারিদের আইনের আওতায় আনার জন্য র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কাছে বেশ কিছু দিন ধরে বিভিন্ন মাধ্যমে অভিযোগ আসতে থাকে, একটি টিকিট কালোবাজারি চক্র রেলওয়ে স্টেশনের আশপাশের এলাকায় ট্রেনের টিকিট অনলাইন ও কাউন্টার থেকে অগ্রিম কিনে অবৈধভাবে নিজেদের কাছে মজুত করে রাখে এবং পরে যাত্রীদের কাছে বেশি দামে টিকিটগুলো বিক্রি করে। এসব তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য এই কালোবাজারি চক্রের ওপর র‌্যাবের নিরবচ্ছিন্ন গোয়েন্দা নজরদারি চালানো হয় এবং তথ্যের সত্যতা পাওয়া যায়। এরই পরিপ্রেক্ষিতে সোমবার রাত ৯টা ২০ মিনিটে রেলওয়ে স্টেশন এলাকায় অভিযান চালিয়ে ২৩টি আসনের ১৪টি ট্রেনের অগ্রিম টিকিটসহ কালোবাজারি মো. শরিফুল ইসলামকে আটক করা হয়। এসময় তার তার কাছ থেকে টিকিট বিক্রির ১ হাজার টাকা ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক আসামি রেলের টিকিট কালোবাজারির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। আটক আসামির বিরুদ্ধে সদর মডেল থানায় মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।


আরও পড়ুন