muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ব্রাহ্মণবাড়িয়ায় ভোটার কম থাকার কারণ জানালেন রিটার্নিং কর্মকর্তা

ব্রাহ্মণবাড়িয়ায় ভোটার কম থাকার কারণ জানালেন রিটার্নিং কর্মকর্তা

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে ভোটার উপস্থিত কম থাকার কারণ জানিয়েছেন জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলম।

তিনি বলেন, আজ সকাল সাড়ে ৮টা থেকে বেলা পৌনে ১১টা পর্যন্ত ভোটার উপস্থিতি একেবারেই কম দেখা গেছে। তবে ভোটার আনা প্রার্থীদের দায়িত্ব। হয়তো তারা ভোটারদের মোটিভেট করতে পারেননি।

আজ বুধবার সকাল সোয়া ১০টার দিকে সরাইল অন্নদা সরকারি উচ্চবিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে আসেন রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলম। পরে তিনি উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

শাহগীর আলম আরও বলেন, ভোটার আনা রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব না৷ এটি প্রার্থীদের দায়িত্ব। ভোটার উপস্থিতি কম হওয়ার পেছনে আবহাওয়া একটি কারণ হতে পারে, প্রার্থীরা ভোটারদের মোটিভেট করতে পারেননি, সেটাও হতে পারে। রিটার্নিং কর্মকর্তা আইনশৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিত করবেন। ইভিএমে কোনো সমস্যা হলে তা ঠিক করার জন্য দুই উপজেলায় ১০টি টেকনিক্যাল রেসপন্স টিম (কারিগরি সহায়ক দল) কাজ করছে।

সরাইল ও আশুগঞ্জ উপজেলার ১৭টি ইউনিয়ন নিয়ে গঠিত ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের মোট ভোটার ৩ লাখ ৭৩ হাজার ৩১৯ জন। মোট ১৩২টি কেন্দ্র ও ৮২৬টি ভোটকক্ষে ভোট গ্রহণ চলছে। সব কেন্দ্রে ভোট গ্রহণ হচ্ছে ইভিএম পদ্ধতিতে।

Tags: