muktijoddhar kantho logo l o a d i n g

প্রচ্ছদ

ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা করবে বিএনপি

বিভাগীয় সমাবেশের পর এবার ইউনিয়ন পর্যায়ে যুগপৎ আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ১১ ফেব্রুয়ারি (শনিবার) সারাদেশে ইউনিয়নে পদযাত্রা করবে দলটি।

১০ দফা দাবিতে শনিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

আওয়ামী সন্ত্রাস, সরকারের দমন নিপীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে বিরোধী দলের গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তি এবং গ্যাস, বিদ্যুৎ দাম কমানোসহ ১০ দফা দাবিতে সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি। তবে ঢাকায় কখন পদযাত্রা হবে, সেটা পরে জানিয়ে দেয়া হবে।

মির্জা ফখরুল বলেন, এবারে আমাদের কর্মসূচি হবে ইউনিয়ন পর্যায়ে। এরপর উপজেলা, জেলা, মহানগর, সর্বশেষ কেন্দ্রীয় পর্যায়ে কর্মসূচি দিয়ে জনগণ তাদের ক্ষমতার মসনদ দখল করে নিবে। আজকের সমাবেশের মাধ্যমে জনগণ আবারও প্রমাণ করেছে, তারা এখন একটি দাবিতে আন্দোলন করছে, সেটা হলো এই সরকারের পদত্যাগ।

আজ বাংলাদেশ লুটেরা দেশে পরিণত হয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আর সেটার নেতৃত্বে আছে আওয়ামী লীগ।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন, আহমেদ আজম খান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মোয়াজ্জেম হোসেন আলাল, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপির নেতা শিমুল বিশ্বাস প্রমুখ।

Tags: