muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

বিশ্বজয়ী অন্ধ হাফেজ তানভীরকে চোখ উপহার দিতে চান আসাদুল হাসান

বিশ্বজয়ী অন্ধ হাফেজ তানভীরকে চোখ উপহার দিতে চান আসাদুল হাসান

অন্ধ হয়েও আন্তর্জাতিক তিনটি কোরআন প্রতিযোগিতায় প্রথম, তৃতীয় ও চতুর্থস্থান অর্জন করেছেন বাংলাদেশের হাফেজ তানভীর হোসাইন। মিশরে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের অন্ধ হাফেজ তানভির হোসাইন তৃতীয় হওয়ার একটি প্রতিবেদন গনমাধ্যমে প্রচার হওয়ার পর তা দেখে স্বপ্রনদিত হয়ে তাকে নিজের একটি চোখ উপহার দিতে চান মোহাম্মদ আসাদুল হাসান (৫২)‌ নামের এক ব্যক্তি।‌

তিনি তার ফেসবুক টাইমলাইনে লিখেন, দৃষ্টি প্রতিবন্ধী হাফেজ তানভির আন্তর্জাতিক কোরআন প্রতিযোগীতায় ১ম ও ৩য় স্হান হওয়ার কারণে উনাকে আমি আমার একটি চোখ উপহার দিতে চাই, প্লিজ কেউ উনার সাথে আমাকে যোগাযোগের ব্যবস্হা করে দিতে পারবেন?

আসাদুল হাসান ও অন্ধ হাফেজ তানভির হোসাইন এর প্রধান শিক্ষক শাইখ ক্বারী নেসার – আন- নাসিরীর সাথে যোগাযোগ করা হলে আসাদুল হাসান বলেন, আমি মরণোত্তর চোখ দান করার জন্য রেজিস্ট্রেশন করেছিলাম। শায়েখ আহমদুল্লাহ হুজুর ও সাইফুল্লাহ হুজুরের ওয়াজ শোনার পরে মরণোত্তর চোখ দান থেকে সরে আসি। পরে সিদ্ধান্ত নেই দৃষ্টি প্রতিবন্ধী হাফেজ তানভীর হোসাইনকে আমার একটি চোখ উপহার দেব। উনি যতজনকে কোরআন শিক্ষা দেবেন ধারাবাহিকভাবে উনার ছাত্ররাও অন্যদের শিক্ষা দিয়ে যাবেন। এতে কেয়ামত পর্যন্ত আমি সোওয়াব পেতে থাকব। সেই উছিলায় মহান রব আমাকে নাজাতের ব্যবস্থা করবেন আশা করি।

অন্ধ হাফেজ তানভির এর প্রধান শিক্ষক শাইখ ক্বারী নেসার আন-নাসিরী আরটিভিকে বলেন, বিশ্বজয়ী হাফেজ তানভির জন্মান্ধ। আসাদুল হাসান নামের জৈনিক ব্যাক্তির‌ উপহার দেওয়া চোখে আমার ছাত্র তানভীর হোসাইন পৃথিবীর আলো দেখতে পারবে জেনে ভালো লাগছে। এমন‌ একটি মানবিক কাজ সম্পূর্ণ করতে পারি এর থেকে খুশির খবর কি আর আছে?

গতকাল সন্ধ্যায় আসাদুল হাসান আবারো লাইভে এসে তার প্রতিঙ্গার কথা জানিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ব্যক্তিগত আইডি থেকে দেওয়া লাইভটি মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

আসাদুল হাসান একজন স্বেচ্ছাসেবী রক্তদাতা। জেলার সেচ্ছাসেবীদের কাছে তিনি ‘নানা ভাই’ নামে পরিচিত। যুবক বয়স থেকেই নিয়মিত রক্তদান করেন আসাদুল। ইতোমধ্যে তিনি নিজে ৭৩ বার রক্তদান করেছেন।

তিনি কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার নারান্দী ইউনিয়নের সনমানিয়া গ্রামের মরহুম আয়ুব আলীর ছেলে। বর্তমানে তিনি শহরের নগুয়া এলাকার বাসিন্দা।

বিশ্বজয়ী অন্ধ হাফেজ তানভীর হোসাইনকে নিজের একটি চোখ উপহার দেওয়ার এমন ঘোষণা দেওয়ায় মোহাম্মদ আসাদুল হাসানকে সাধুবাদ জানিয়েছেন জেলার স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠন ও ব্যক্তি।

উল্লেখ্য, ২৭ বছর বয়সী জন্মান্ধ হাফেজ তানভীর হোসেন কিছুদিন আগে বিশ্বের ৫৮টি মুসলিম দেশের প্রতিযোগীদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে মিশরে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেন। এর আগে হাফেজ তানভীর বাংলাদেশ ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররমে অনুষ্ঠিত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন। তানভীর এর আগে সৌদি আরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছিলেন।

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরকাকড়া গ্রামের তানভীর হোসাইন ঢাকার যাত্রাবাড়ী দনিয়া কাজলাস্থ শায়েখ নেছার আহমাদ আনছারী পারিচালিত যাত্রাবাড়ী মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।

Tags: